ক্যারিবিয়ান প্রিমিয়া লিগে নিজের দ্বিতীয় ম্যাচেও ব্যাটে বলে উজ্জ্বল সাকিব আল হাসান। লো স্কোরিং ম্যাচে রোববার বাংলাদেশ সময় ভোরে সেন্ট লুসিয়াকে ২৪ রানে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে বার্বাডোজ ট্রাইডেন্টস।

নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪১ রান করে বার্বাডোজ ট্রাইডেন্টস। জবাব দিতে নেমে ১৮.৪ ওভারে ১১৭ রানে গুটিয়ে যায় ড্যারেন স্যামির দল। এই ম্যাচে ব্যাট হাতে ২১ বলে ২২ রান করার পর ৪ ওভারে মাত্র ২০ রান খরচায় ১ উইকেট নিয়ে দলকে ২৪ রানের জয় পেতে বড় ভূমিকা রেখেছেন সাকিব।]

এদিনে টসে জিতে শুরুতে ব্যাটিংয়ে নামে বার্বাডোজ ট্রাইডেন্টস। তবে প্রথম ওভারেই তারা হারায় অ্যালেক্স হেলসের উইকেট। দ্বিতীয় উইকেটে সাকিব ও জনসন চার্লস ৬২ রান যোগ করেন। এরপর সাকিব ২টি চারের মারে গড়া ২১ বল থেকে ২২ রানে ফিরে যান। আরেক ব্যাটসম্যান চার্লস দলীয় সর্বোচ্চ ৪৭ রান করেন ওপেনার জনসন চার্লস। ৩৬ বলে ৪ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান তিনি। জাস্টিন গ্রিভেসের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান।

জবাব দিতে নেমে হেইডেন ওয়ালশের ঘূর্ণির সামনে আত্মসমর্পণ করে সেন্ট কিটস। সেন্ট লুসিয়ার হয়ে সর্বোচ্চ ২৫ রান করেন কলিন ইনগ্রাম। তিনি একাই নেন ৪টি উইকেট। হ্যারি গার্নি নেন ৩ উইকেট। বাংলাদেশি অলরাউন্ডার সাকিব ৪ ওভারে ২০ রানে কলিন ইনগ্রামের উইকেটটি নেন।

এই জয়ে ছয় দলের লড়াইয়ে দশ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসলো সাকিব। পাশাপাশি সেমিফাইনালে নিশ্চিত হলো তাদের।

মন্তব্য: