23.1 C
New York
Tuesday, May 28, 2024

Buy now

কুয়েতকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন ভারত

সাফ চ্যাম্পিয়নের ফাইনালে টাইব্রেকারে কুয়েতকে হারিয়ে শিরোপা জিতল স্বাগতিক ভারত। এই টুর্নামেন্টে এটি তাদের নবম শিরোপা।

বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে কুয়েত-ভারতের লড়াই দেখতে ভিড় করেছিল ২৬ হাজার ফুটবলপ্রেমী। ১২০ মিনিট ১-১ সমতা শেষে ভারত টাইব্রেকারে জেতায় তৃপ্তি নিয়ে মাঠ ছেড়েছেন সমর্থকেরা।

আরও পড়ুনঃ লবের্তো জিলার্দিনোর জন্মদিন আজ

বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা ধরে রাখার নায়ক গোলকিপার গুরপ্রীত সিং। টাইব্রেকারে ৪-৪ শেষে সাডেন ডেথে কুয়েতের প্রথম শটটা আটকে তিনি দলকে নিয়ে যান জয়ের বন্দরে। তার আগে টাইব্রেকারে ৫ শটে দুই দলই করেছে ৪টি করে গোল।

ফাইনালের প্রথম গোলটা কুয়েত করলেও শেষ পর্যন্ত জয়ের দেখা পায়নি। ১৪ মিনিটে শাবিব আল খালদির প্রথম গোলের পর কিছু সময়ের জন্য স্তব্দ হয়ে যায় ভারতের সমর্থকেরা। ৩৮ মিনিটে লালিয়ানজুয়ালা ছাংতের গোলে প্রাণ ফেরে গ্যালারিতে। এরপর নির্ধারিত ৯০ মিনিটে আর গোল হয়নি। অতিরিক্ত সময়ও দেখেনি কোনো গোল।

আরও পড়ুনঃ না খেলেও বার্সেলোনা থেকে বেতন পাচ্ছে মেসি!

এর আগে ভারত সাফ চ্যাম্পিয়ন হয় ১৯৯৩, ১৯৯৭, ১৯৯৯, ২০০৫, ২০০৯, ২০১১, ২০১৫ ও ২০২১ সালে। সাফের ১৪ আসরের ১৩ টিতেই ফাইনাল খেলেছে ভারত। শিরোপা জিতল এ নিয়ে ৯ টি আসরে। কেবল ২০০৩ সালে ফাইনালে খেলতে পারেনি তারা। সেবার ফাইনাল খেলেছিল বাংলাদেশ ও মালদ্বীপ। সাফে দুই শিরোপা জিতেছে মালদ্বীপ। একটি করে শিরোপা বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles