13.8 C
New York
Thursday, December 1, 2022

Buy now

সিরিজ বাঁচাতে কোহলিদের লক্ষ্য ২৯৯

অ্যাডিলেডে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বিতীয় ওয়ানডেতে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৯৮ রান করেছে। এই ম্যাচে অস্ট্রেলিয়ার হয়ে শন মার্শ ১৩১ ও গ্লেন ম্যাক্সওয়েলের ঝড়ো ৪৮ রান করেছেন। সিরিজে টিকে থাকতে হলে ভারতকে তুলতে হবে ২৯৯ রান৷

মঙ্গলবার, টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ২৬ রানে দুই ওপেনার ফিরে গেলে ক্রিজে আসেন শন মার্শ।

এরপর অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের হাল ধরেন শন মার্শ এবং উসমান খোয়াজা। খোয়াজা ২১ রানে রান-আউট হন। ২০ রানে জাদেজার বলে ধোনির দুরন্ত স্টাম্পিংয়ের শিকার হল হ্যান্ডসকম্ব। স্টোইনিসও ২৯ রানে আউট হন শামির বলে।

নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকলেও উইকেটের অন্য দিকে একাই লড়াই চালিয়ে যান শন মার্শ। একদিনের ক্যারিয়ারে সাত নম্বর সেঞ্চুরিটি এদিন করলেন মার্শ। ১২৩ বলে ১৩১ রান করে আউট হন শন মার্শ। ১১টি চার ও ৩টি ছয়ে সাজানো মার্শের শতরানের ইনিংস। তখন দলের স্কোর ২৮৩।

শেষদিকে ৩৭ বলে ৪৮ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। ইনিংসের ৪৮তম ওভারে কুমারের বলে মার্শ ও ম্যাক্সওয়েল উইকেট হারায় অস্ট্রেলিয়া। নতুবা অস্ট্রেলিয়ার স্কোরটা আরো বড় হতে পারত। শেষপর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২৯৮ রান করে অস্ট্রেলিয়া।

বিরাট কোহলিদের পক্ষে সবচেয়ে সফল বোলার ছিলেন ভুবনেশ্বর কুমার। ১০ ওভারে মাত্র ৪৫ রান দিয়ে চারটি উইকেট তুলে নেন তিনি। ৫৮ রানের বিনিময়ে ৩টি উইকেট পেয়েছেন মোহম্মদ শামি। জাদেজা নেন একটি উইকেট।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,586FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles