বাংলাদেশের শুটিং ইতিহাসের অন্যতম সফল তারকা সাবরিনা সুলতানা গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। সাফ গেমস ও কমনওয়েলথ শুটিং এ সোনা জয়ী এই তারকা মেরুদণ্ডের সমস্যায় ঠিকমতো চলাফেরা করতে পারছেন না।

নিউরোমাইলেটিস অপটিকা রোগে আক্রান্ত হয়ে সাবরিনা হাসপাতালে ভর্তি হয়েছেন। ডাক্তারের ভাষ্য অনুযায়ী সাবরিনা পঙ্গু হওয়ার উপক্রম। আর তাই তাঁরা সাবরিনাকে দ্রুত সিঙ্গাপুর বা ব্যাংককে নেয়ার পরামর্শ দিয়েছেন।

ধানমন্ডির আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালে গত সোমবার থেকে চিকিৎসাধীন রয়েছেন এই সোনাজয়ী শুটার। তাঁর চিকিৎসার জন্য প্রাথমিক অবস্থায় ২৫ লক্ষ্য টাকা দরকার। জানা যায় প্রধানমন্ত্রী বরাবর ইতিমধ্যেই সহায়তার জন্য আবেদন করেছেন সাবরিনা। তাঁর স্বামী আরেক সোনাজয়ী শুটার সাইফুল আলম রিংকি বিষয়টি নিশ্চিত করেছেন।

সাবরিনার জন্য শুভ সংবাদ হলো, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন তাঁর পাশে দাঁড়িয়েছে। ইতিমধ্যেই তারা ৫ লক্ষ টাকা দিয়ে তাঁকে সহযোগিতা করেছে। সাবরিনাকে এখন চিকিৎসার উদ্দেশ্যে বিদেশে নেয়ার প্রস্তুতি চলছে।

ক্রিকেট জ্বরে আক্রান্ত হয়ে নাম সর্বস্ব টাইগারদের ফেমে নিজেদের আটকে রেখে বাংলাদেশের প্রকৃত সন্তানদের ভুলে গেলে চলবে না। কারণ বাংলাদেশকে বিশ্বদরবারে পরিচিত করতে সর্বোচ্চ পর্যায়ের সুযোগ সুবিধা পেয়েও ক্রিকেট কতটা কি করেছে তা সবাই জানেন। আর বাংলাদেশের এই সূর্যসন্তানরা তেমন কোনো সুযোগ সুবিধা না পেয়েও আপনার অজান্তেই বিশ্বদরবারে ঠিকই বাংলাদেশের মাথা উঁচু থেকে আরো উঁচুতে নিয়ে যাচ্ছে নিয়মিতই। তাই, এমন অসাধারণ সাবরিনা সুলতানাদের পাশে আমাদের সবারই সহায়তার হাত নিয়ে দাঁড়ানো উচিত।

মন্তব্য: