স্টিভ রোডসের বিদায়ের পর শ্রীলঙ্কা সফরে কে কোচ হচ্ছেন তা নিয়ে চলছিল জলঘোলা। ধারণা করা হচ্ছিল অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দাযিত্ব পেতে পারেন খালেদ মাহমুদ। আজ সাংবাদিকদের সেরকমই ইঙ্গিত দিলেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির প্রধান আকরাম খান।

সাংবাদিকদের তিনি বলেন, ‘অস্থয়ী কোচ সুজন হবেন কিনা তা আমরা চিন্তা করছি। দুই-তিনদিনের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত জানাবো। কোচ খোঁজা হচ্ছে। তবে আপাতত সুজনকেই কোচ হিসেবে বেছে নিতে চেষ্টা চালাচ্ছি। আর এরমধ্যেই আমরা অন্য কোচ খুঁজবো।’

তবে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে কাজ করেত আগ্রহী নন খালেদ মাহমুদ সুজন। তাই এ বিষয়ে এখনো নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

এদিকে শ্রীলঙ্কা সফরে পাওয়া যাচ্ছে না প্রোটিয়া ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জিকে। এছাড়া বোলিং কোচ কোর্টনি ওয়ালশকে বিদায় দেওয়ায় শ্রীলঙ্কা সফরে এই দুই ডিপার্টমেন্টে বোলিং কোচ হিসেবে চাম্পাকা রামানায়েকে এবং ব্যাটিং কোচ হিসেবে থাকবেন ওয়াসিম জাফর।

আকরাম খান এ বিষয়ে বলেন, ‘আমাদের বিকল্প আছে। চাম্পাকা রামানায়েকেও কিন্তু খুব ভালো বোলিং কোচ। তাঁকে আপাতত এই সিরিজে নিয়ে যাব আমরা। ম্যাকেঞ্জি যদি সময় দিতে না পারে, তাহলে জাফরকে (ওয়াসিম) আমরা নিয়ে যাচ্ছি।’

বর্তমানে রামানায়েকে বাংলাদেশ হাই-পারফরম্যান্স দলের দায়িত্বে আছেন। আর ওয়াসিম জাফর রয়েছেন গেম ডেভেলপমেন্টের দায়িত্বে। ইতোমধ্যে তামিম ইকবালকে নিয়ে কাজও শুরু করে দিয়েছেন তিনি।

২৬ জুলাই অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে। পরের দুটি ওডিআই যথাক্রমে ২৮ ও ৩১ জুলাই। প্রতিটি ম্যাচই কলম্বোতে গড়াবে। আর ১ আগস্ট দেশের উদ্দেশ্যে প্লেনে উঠবেন ক্রিকেটাররা।

মন্তব্য: