6.8 C
New York
Tuesday, November 29, 2022

Buy now

১০২ রানে থামলেন সাব্বির

সব বিতর্ককে ছাপিয়ে ক্যারিয়ারের অভিষেক সেঞ্চুরি তুলে নিলেন সাব্বির রহমান। এর আগে তার ক্যারিয়ার সর্বোচ্চ ছিল ৬৫ রান। আজ সেটিকে পেরিয়ে গিয়ে নিজেকে নতুন উচ্চতায় নিয়ে গেলেন। ইনিংসের ৪৭.২ ওভারে ১১০ বল থেকে ১০২ রানের ইনিংস খেলে সাইথির শিকারে পরিণত হন।

দলীয় ৪১ রানে ৪ উইকেট রুপে মুশফিকের বিদায়ের পর পঞ্চম উইকেটে মাহমুদুল্লাহর সঙ্গী হন সাব্বির। তবে সেই জুটিতে ২১ রান তোলার পরই ফিরে যান মাহমুদুল্লাহ তবে বিচলিত না হয়ে সাইফুদ্দীনের সঙ্গে গড়ে তোলেন ১১৭ বলে ১০১ রানের অনবদ্য জুটি। যে জুটিতে ঘুড়ে দাড়ায় বাংলাদেশ। এই সময়েই ৫৪ বল থেকে নিজের ফিফটি পূরণ করেন সাব্বির। এ সময় তার ইনিংসে ৭টি চার ও ১টি ছক্কার মার ছিল।

সাব্বির সেঞ্চুরির দিকে এগিয়ে যাওয়ার পথে সাইফ ৪৪ ও মাশরাফি ২ রানে ফিরে গেলেও ধৈয্য হারাননি সাব্বির। অষ্টম উইকেটে মেহেদি মিরাজকে সঙ্গে করে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন। সেঞ্চুরি পূরণে তিনি খেলেন ১০৫ বল। তার যেখানে তিনি ১৩টি চার ও ২টি ছক্কার মার হাঁকিয়েছেন।

২০১৪ সালের নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় সাব্বিরের। সেই ম্যাচে ৪৪ রানের অপরাজিত ইনিংস খেলেই সবার নজরে এসেছিলেন। এরপর নানা সময়ে বিভিন্ন তর্কে বিতর্বে জয়ে দুই বার নিষেধাজ্ঞার কবলে পড়েছেন তিনি। সবশেষ নিষেধাজ্ঞার ফুরানোর এক মাস আগেই নিউজিল্যান্ড সফরে ফিরিয়ে আনা হয় তাকে। সুযোগটা কাজে লাগালেন তিনি। দ্বিতীয় ওয়ানডেতে খেলেছিলেন ৪৩ রানের ইনিংস। এবার দলের খারাপ সময়ে ক্যারিয়ারে অভিষেক সেঞ্চুরি তুলে নিয়ে নিজেকে আবার প্রমাণ করলেন তিনি।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,582FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles