১০ হাজার হতে তুষারের প্রয়োজন আর মাত্র ৩৫

tushar, tushar imran, bcl,
বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার রান পূর্ণ হতে তুষার ইমরানের প্রয়োজন ছিল ১৪০ রান। এবং, সেঞ্চুরি করে আশা আরো বাড়িয়ে দিয়েছিলেন তুষার। যেন এই ম্যাচেই পূরণ হতে যাচ্ছে এতদিনের অপেক্ষা। কিন্তু ১০৫ করে আউট হওয়ার পর এদিন আর ধরা দিলোনা মাইলফলক। হয়তো আরো একটি ম্যাচের জন্য অপেক্ষা করিয়ে রাখলেন তিনি আমাদের।
বিসিএলের প্রথম রাউন্ডে দক্ষিণাঞ্চলের হয়ে খেলতে নামা তুষার পূর্বাঞ্চলের বিপক্ষে ম্যাচের তৃতীয় দিনে পৌঁছেছিলেন লক্ষ্যের খুব কাছে কিন্তু অল্পের জন্য শেষ রক্ষা হলো না। একটুর জন্য অর্থাৎ মাত্র ৩৫ রান দূরে থমকে গেছে স্বপ্ন।
চার দিনের এই প্রথম শ্রেণির ম্যাচে দু দলের কারোই প্রথম ইনিংসই এখনো শেষ হয়নি, তাই ধারণা করা যাচ্ছে হয়তো এই ম্যাচে আর দ্বিতীয় বার ব্যাট করা হচ্ছে না তুষার ইমরানের। তাইতো অধরা ১০ হাজার রান স্পর্শ করতে তুষারকে হয়তো আর একটি ম্যাচ অপেক্ষা করতে হবে। প্রথম শ্রেণির ক্রিকেটে তার রান এখন ৯ হাজার ৯৬৫।
১০ হাজার রানের মাইলফলক ছুঁতে পারেননি তো কি হয়েছে নিজের ২৫ তম সেঞ্চুরিটি কিন্তু ঠিকই অর্জন করে নিয়েছেন আর সাথে আছে কিছুদিন আগে অর্জন করা প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসেবে দেড়শ প্রথম শ্রেণির ম্যাচ খেলার কৃতিত্ব। আর সেঞ্চুরিতেও তিনিই সবার চেয়ে এগিয়ে। প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২৫ টি সেঞ্চুরি আছে তাঁর।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *