12.5 C
New York
Thursday, February 29, 2024

Buy now

১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন বেল

স্প্যানিশ লা লীগায় নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে গ্যারেথ বেলের গোল উদযাপন নিয়ে প্রশ্ন উঠেছে। যার জেরে তিনি ১২ ম্যাচ পর্যন্ত নিষিদ্ধ হতে পারেন। রেফারির রিপোর্টে বেলের নামে কিছু না থাকলেও লা লিগার তরফে স্প্যানিশ ফেডারেশনের কাছে এই বড় শাস্তির আবেদন করা হয়েছে।

অ্যাথলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে ম্যাচের তৃতীয় গোলটি আসে বেলের পা থেকে। গোল করার পর তিনি দর্শক গ্যালারির কাছে ছুঁটে যান। দুই হাত কপালের সামনে নিয়ে ভাজ করে দর্শকদের উদ্দেশ্য আঙুল তাক করে অন্যদিকে মুখ ঘুরিয়ে বাজেভাবে উদযাপন করেন তিনি। মধ্যমা ভাজ করে এই ধরনের উদযাপন স্প্যানিশ দর্শকদের জন্য খুবই অশ্লীল ও অপমানজনক। স্পেনে এমন অঙ্গভঙ্গিকে অশ্লীল বলা হয়।

বেলের আক্রমণাত্মক উদযাপনে অধিকতর তদন্তের জন্য স্প্যানিশ সরকার ফেডারেশনস কম্পিটিশন কমিটির দ্বারস্থ হয়েছে লা লিগা গভর্নিংবডি। লা লিগার পক্ষ থেকে জানানো হয়েছে তদন্ত শেষে বেলের শাস্তির ব্যাপারে সিদ্ধান্ত নেবে সংস্থাটি।

স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে লা লিগার তরফ থেকে ১২টি ম্যাচে নির্বাসনে পাঠানোর আবেদন জানানো হয়েছে। লা লিগার বিবৃতিতে বলা হয়েছে, ‘‘এই ম্যাচে স্থানীয় দর্শকেরা বেলকে বিদ্রুপ করে যাচ্ছিল। ৭৩ মিনিটে গোল করে বেল ওর একটা হাত মাথার কাছাকাছি নিয়ে দোলাচ্ছিল। এতে পরিষ্কার, বেল দর্শকদের উত্তেজিত করতে চাইছিল। পরে ও অন্য হাতটা তুলে ধরা হাতের ওপর রেখেছিল। যেটা অশ্লীলতার ইঙ্গিত। এই অপরাধের জন্য তিন থেকে ১২ ম্যাচ নির্বাসন হতে পারে।’’

তবে অনেকেই মনে করছেন, তিন ম্যাচের বেশি বহিষ্কৃত হবেন না বেল। ১২ ম্যাচ যদি হয়, তা হলে মৌসুমের অনেকটা সময়ই বাইরে থাকতে হবে তাকে যাতে রিয়াল মাদ্রিদ বড় বিপদে পড়বে।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles