রবিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কাছে ১ রানে হারতে হয়েছে চেন্নাই সুপার কিংসকে। এদিন উমেশ যাদবের করা শেষ ওভারে চেন্নাইয়ের জেতার জন্য যখন ২৬ রান প্রয়োজন, তখন ধোনি প্রথম পাঁচ বলে নেন ৪, ৬, ৬, ২, ৬। দলকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন। কিন্তু শেষ বলে আর ব্যাট ঠেকাতে পারেননি। ফলে ম্যাচ হারের তিক্ত স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয় ধোনিকে।

এদিকে আসরে নিজেদের তৃতীয় পরাজয়ের দিনে নতুন একটি মাইলফলক স্পর্শ করেছেন ধোনি। ৪৮ বলে ৮৪ রানে অপরাজিত থেকে পাঁচটি বাউন্ডারি ও সাতটি ওভার বাউন্ডারি হাঁকান তিনি। এতেই প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে আইপিএলে ২০০ ছক্কা মারার রেকর্ড করেছেন ধোনি। আইপিএলে ছক্কা মারার তালিকায় ধোনি অবশ্য আছেন তিন নম্বরে। বরাবরের মতোই শীর্ষে ক্যারিবিয়ান দানব খ্যাত ক্রিস গেইল।

ক্যারিবিয়ান কিংবদন্তি মেরেছেন ৩২৩ ছয়। দুইয়ে দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। তিনি মেরেছেন ২০৪টি ছয়। গত ম্যাচে জি ভিলিয়ার্সের আরসিবির বিরুদ্ধেই সাতটি ছক্কা হাঁকিয়েছেন ধোনি। এইমুহূর্তে আইপিএলে তাঁর ছয় সংখ্যা ২০৩। অর্থাত্‍ এবি ডির থেকে মাত্র একটি কম। তালিকায় এরপরে আছেন রোহিত শর্মা ও সুরেশ রায়না। দু’‌জনেই ১৯০টি করে ছয় মেরেছেন। আর বিরাট কোহলি মেরেছেন ১৮৬ ছক্কা।

মন্তব্য: