কাতারে ২০২২ ফুটবল বিশ্বকাপে ডাক পেলো ইন্ডিয়া!

qatar world cup 2022, qatar world cup 2022 stadiums, qatar world cup, world cup, india,qatar, security,
যে ইন্ডিয়া এখন পর্যন্ত এশিয়ান চ্যাম্পিয়নশিপ পর্যন্ত একবারও জিততে পারে নাই তারা কিভাবে কাতারে অনুষ্ঠিত হতে যাওয়া ২০২২ ফুটবল বিশ্বকাপে চান্স পেলো তা নিয়ে শুরু হয়ে গেছে জল্পনা কল্পনা। ১৯৪৮ সালে ফিফা নিয়ম করে কোনো দলই আর নগ্নপদে খেলতে পারবেনা। কথিত আছে ফুটবল বিশ্বকাপের মোজেজা বুঝতে না পারা ইন্ডিয়া নগ্নপদে ছাড়া না খেলতে চাওয়ার কারণে সুযোগ পাওয়া সত্ত্বেও ১৯৫০ সালের ফুটবল বিশ্বকাপে অংশগ্রহণ করেনি। আর তারপর থেকে কোনোবারই ইন্ডিয়া ফিফা বিশ্বকাপের বাছাই পর্বই উৎরাতে পারেনি।

তবে ইন্ডিয়া কিভাবে চান্স পেলো বিশ্বকাপে! বিষয়টা হলো কাতারের ফুটবল আয়োজক সংস্থা সম্প্রতি ভারত সরকারের কাছে আবেদন করেছে বিশ্বকাপের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার জন্য।

ভারতীয় গণমাধ্যমের খবরে জানা যায় যে, ২০০৬ সালে মুম্বাইয়ে জঙ্গি হামলার সময়ে ভারতের নিরাপত্তবাহিনীর পারদর্শিতা দেখে মুগ্ধ হয়েছিল কাতারের ফুটবল বিশ্বকাপের আয়োজক সংস্থা। গণমাধ্যটির খবরে জানা যায়, ইতিমধ্যে কাতারের আবেদন খতিয়ে দেখছে ভারতীয় কেন্দ্রীয় সরকার।

সূত্রের মাধ্যমে আরো জানা যায়, ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকার ২০ জন এইপিএস অফিসারের একটি তালিকা তৈরি করেছে যারা আইপিএল, আইএসএল ও অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ চলাকালে ভারতের বিভিন্ন স্টেডিয়ামে নিরাপত্তার দায়িত্ব পালন করেছেন। কাতারে ২০২২ ফুটবল বিশ্বকাপের জন্য নির্মিত স্টেডিয়ামগুলো ঘুরে দেখে তারা নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখবেন।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *