২৫৮ রানের অসাধারণ ইনিংস খেলে আবার স্বরূপে মুমিনুল

bcl,bangladesh cricket league, cricket, Mominul Haque, মুমিনুল হক, বিসিএল, ক্রিকেট, বাংলাদেশ,
বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের হয়ে খেলা মুমিনুল প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের বিপক্ষে প্রথম দিন শেষে ১৬৯ রানে অপরাজিত ছিলেন।
দ্বিতীয় দিনে ডাবল সেঞ্চুরির স্পর্শ নিতে খুব বেশিক্ষন অপেক্ষা করেননি তিনি। প্রথম পানি পানের বিরতির একটু পরেই ডাবল সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেন তিনি। ডাবল সেঞ্চুরি ছুঁতে মাত্র ২৫৫ বল লেগেছে তাঁর। ডাবল সেঞ্চুরি করার পথে ১৯ টি বাউন্ডারি আর ২ টি ছক্কার দৃষ্টি নন্দন এক ইনিংস খেলেন তিনি।

bcl,bangladesh cricket league, cricket, Mominul Haque, মুমিনুল হক, বিসিএল, ক্রিকেট, বাংলাদেশ,
ডাবল সেঞ্চুরির পথে মুমিনুল

এর আগে প্রথম শ্রেণির ক্রিকেটে সর্বোচ্চ ২৩৯ রান করা মুমিনুল শেষ পর্যন্ত ২৫৮ রানে আব্দুর রাজ্জাকের বলে এলবিডব্ল হয়ে আউট হলেন। এটি তার প্রথম শ্রেণীর ক্রিকেটে ১১ তম সেঞ্চুরি।
তরুণ প্রতিভাবান উইকেটকিপার ব্যাটসম্যান জাকির হাসানও করেছেন সেঞ্চুরি। চতুর্থ প্রথম শ্রেণীর সেঞ্চুরি করা জাকির আউট হয়েছেন ১১৯ রান করে। তিনি মমিনুলের সাথে ষষ্ঠ উইকেটে ২৩৩ রানের জুটি গড়েছিলেন।
প্রথম শ্রেণীর ক্রিকেটে ৭৩ ম্যাচে মুমিনুলের রয়েছে ১০ টি শতক ও ২৮ টি অর্ধ শতক। ২৫ আন্তর্জার্তিক টেস্ট ম্যাচ খেলে ৪৩ দশমিক ৮০ গড়ে ৪ সেঞ্চুরি আর ১২ টি দারুন অর্ধ শতকের ইনিংস আছে ২৬ বছর বয়সী মুমিনুলের। তবুও দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে দলে থেকেও সুযোগ তো পানইনি কোনো ম্যাচে বরং বাদ পড়েছেন আসছে ত্রিদেশীয় টুর্নামেন্টের বাংলাদেশ দল থেকেও। এই ক্ষোভ থেকেই কি মুমিনুলের এই জ্বলে উঠা!

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *