২০০৯ সালে শেষবারের মত করাচি স্টেডিয়ামে ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। এরপর ১০ বছর অর্থাৎ ৩৯০০ দিন পর সেখানে আর কোনো আন্তর্জাতিক ওয়ানডে হয়নি। এই সময়ে ঘরের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে চেষ্টার কমতি ছিলো না পাকিস্তান ক্রিকেট বোর্ডর তরফ থেকে। অনেক চেষ্টার ফসল হিসেবে শ্রীলঙ্কাকে পাকিস্তান সফরে রাজি করিয়েছে পিসিবি।

লঙ্কানদের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ আয়োজন করেছে পিসিবি। আজ করাচি স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হওয়ার কথা ছিলো পাকিস্তান ও শ্রীলঙ্কার। তবে বৃষ্টির কারণে ভেসে গেলো পুরো ম্যাচ। এমটি টস পর্যন্ত করতে পারেননি দুই অধিনায়ক। তাই ঘরের মাটিতে পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর প্রহরটা আরেকটু দীর্ঘ হলো।

এদিন বাংলাদেশ সময় বেলা ৩.৩০ মিনিটে টস হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে তা সম্ভব হয়নি। বিকাল পাঁচটার কিছু সময় পরেই আম্পায়ার ও ম্যাচরেফারি ম্যাচ পরিত্যক্তের ঘোষণা দেন। যদিও ম্যাচের কাট-অফ টাইম ছিল রাত ৮টা ৩০ মিনিট। কিন্তু পরিস্থিতি বিবেচনা করে বিকেল ৪টা ৩০ মিনিটেই ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়। কারণ, মাঠে যে পরিমাণ পানি জমে ছিল সেটা স্টাফদের পক্ষে কোনোভাবেই নিষ্কাশন করা সম্ভব নয়। বৃষ্টির পানিতে মাঠের পাশাপাশি পিচও ক্ষতিগ্রস্ত হয়েছে।

হতাশা নিয়েই ফিরতে হয়েছে পাকিস্তানী সমর্থকদের। রোববার একই স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

মন্তব্য: