23.3 C
New York
Wednesday, July 6, 2022

Buy now

৪৮১ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা করল নিউজিল্যান্ড

প্রথম ইনিংসে বাংলাদেশের করা ২৩৪ রানের জবাবে নিউজিল্যান্ড ৬ উইকেটে ৭১৫ রানের ইনিংস ঘোষণা করেছে। অর্থাৎ প্রথম ইনিংসে কিউইদের লিড ৪৮১ রানের। টেস্টে নিউজিল্যান্ডের এটি দলীয় সেরা স্কোর। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চা বিরতির সময় বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ৫৬ রান। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান তামিম ইকবাল ৩৫ ও সাদমান ইসলাম ২১ রানে অপরাজিত আছেন।

নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে তিন সেঞ্চুরির এই ম্যাচে আগেরদিনের ৪৫১ রান নিয়ে ব্যাট করতে নেমে এদিন আরো ২৬৪ রান যোগ করে। দ্বিতীয় দিনে ৯৩ রান নিয়ে খেলতে নামা উইলিয়াশসন এদিন ডাবল সেঞ্চুরি তুলে নেন। মাঝখানে নিকোলসের ৫৩, গ্র্যান্ডহোমের অপরাজিত ৭৬ ও ওয়াগনারের ৪৭ রানের ইনিংসতো ছিলই। এছাড়া প্রথম দিনে রাভাল ১৩২ ও ল্যাথাম ১৬১ রান করে দলকে বড় সংগ্রহের পথ দেখান।

মিরাজের ৪৯ ওভার বল করে ২৪৬ রান খরচায় মাত্র ২টি উইকেট ঝুলিতে পুরতে সমর্থ হন। তার বোলিং ইকোনমি রেট ৫.০২। এর আগে বাংলাদেশের কোনো বোলার টেস্টে এক ইনিংসে এতো রান দেননি। এছাড়া বাংলাদেশের হয়ে সৌম্য ও মিরাজ ২টি এবং মাহমুদউল্লাহ ও এবাদত হোসেন ১টি করে উইকেট শিকার করেন।

বাংলাদেশ প্রথম ইনিংসে করেছিল ২৩৪ রান। কিউইদের ভয়ংকর পেস আক্রমণের বিপক্ষে শুধু তামিম ইকবালই ভালো খেলেছেন। ডি গ্র্যান্ডহোমের শিকার হয়ে সাজঘরে ফেরার আগে ১২৮ বলে ১২৬ রানের চমৎকার একটি ইনিংস খেলেন তিনি। এটি তার ক্যারিয়ারের নবম টেস্ট শতক।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,378FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles