22.5 C
New York
Thursday, July 7, 2022

Buy now

৫০০ কোটি ডলারে ম্যানচেস্টার ইউনাইটেড কিনছেন সৌদি যুবরাজ!

বিতর্কিত সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের চোখ অনেকদিন ধরেই ইংলিশ ফুটবল জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডের উপরে। গত বছরের অক্টোবর থেকেই বিষয়টি নিয়ে শোনা যাচ্ছিল বিভিন্ন খবর।

দ্য সান এর খবরে জানা গেছে, ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য ৩৮০ কোটি পাউন্ড খরচ করতেও প্রস্তুত সালমান। ৩৮০ কোটি পাউন্ড অর্থাৎ ৪৯১ কোটি ডলার। প্রায় ৫০০ কোটি ডলার!

ম্যানইউয়ের বর্তমান মালিক যুক্তরাষ্ট্রের গ্লাজার পরিবার যদি রাজি হয় তবে আগামী মৌসুমেই ক্লাবটির নতুন মালিক হতে চান সৌদি প্রিন্স।

যদিও গ্লাজার পরিবারের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, এখনই ম্যানইউ বিক্রির পক্ষপাতী নয় গ্লাজাররা। তবে সৌদি প্রিন্সের আকাশছোঁয়া হাঁকানো দামে গ্লাজার পরিবার বিক্রিতে প্রলুব্ধও হতে পারে বলে ধারণা করা যাচ্ছে। মাত্র ৭৯ কোটি পাউন্ডে ম্যানইউ কিনেছিলো গ্লাজার পরিবার। আর এখন প্রিন্স যে দাম হাঁকিয়েছেন তাতে বিক্রি করলে গ্লাজার পরিবারের লাভ হবে ২২০ কোটি পাউন্ড!

সম্প্রতি স্বনামধন্য সৌদি সাংবাদিক জামাল খশেগিকে নৃশংসভাবে হত্যার সঙ্গে সালমানের জড়িত থাকার অভিযোগ ওঠার পর থেকে ম্যানচেস্টার ইউনাইটেড কেনার ব্যাপারে সালমানের আলাপচারিতা অনেকটাই ঢাকা পড়ে গেছিলো।

মূলত, বর্তমান ইংলিশ প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার জন্যই ম্যানচেস্টার ইউনাইটেডে কেনার ব্যাপারে এতো বেশি আগ্রহ সালমানের। ম্যানচেস্টার সিটির বর্তমান মালিক শেখ মানসুরও আরবের আরেক রাজপরিবারের সদস্য। সংযুক্ত আরব আমিরাতের উপপ্রধানমন্ত্রী তিনি।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,381FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles