14.2 C
New York
Thursday, May 2, 2024

Buy now

অবশেষে জাতীয় দলের ফিল্ডিং কোচকে বিদায় করছে বিসিবি

জাতীয় দলের ফিল্ডিং কোচ রায়ান কুকের সঙ্গে করা সবশেষ চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর আর নতুন চুক্তি না করে তাকে বিদায় জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার (১৩ নভেম্বর) গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান। আপাতত পাকিস্তানের বিপক্ষে সিরিজের জন্য স্থানীয় একজনকে ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হবে।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে অন্তত ১০টি ক্যাচ ছুটেছে বাংলাদেশের ফিল্ডারদের হাত থেকে। যার একটি ছিল নো বল থেকে। অর্থাৎ শুধু ক্যাচ ছেড়েই অন্তত নয়টি উইকেটের সম্ভাবনা শেষ হয়েছে বাংলাদেশের।

শুধু এবারের বিশ্বকাপ নয়, গত কয়েক বছর ধরেই ফিল্ডিং বিশেষ করে ক্যাচিংয়ের অবস্থা তথৈবচ টাইগারদের। গত চার বছরে গড়ে ৩৫টি করে ক্যাচ পড়েছে বাংলাদেশের ফিল্ডারদের হাত থেকে।

ফলে স্বাভাবিকভাবেই বারবার প্রশ্ন উঠেছে ফিল্ডিং কোচের কার্যকরিতা সম্পর্কে। ২০১৮ সালের জুলাইয়ে হেড কোচ স্টিভ রোডসের সঙ্গে ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল রায়ান কুককে।

অবশেষে শেষ হচ্ছে বাংলাদেশ দলের সঙ্গে তার যাত্রা। শনিবার এ বিষয়ে সংবাদ মাধ্যমে আকরাম খান বলেছেন, ‘আসন্ন সিরিজে (রায়ান) কুককে আমরা পাচ্ছি না। ওর জায়গায় নতুন একজন স্থানীয় কোচ নিয়োগ দিচ্ছি। আমরা এটা ১৬ তারিখ ফাইনাল করবো।’

রায়ান কুকের সঙ্গে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত জানিয়ে বিসিবির ক্রিকেট অপস চেয়ারম্যান আরও বলেন,’কুকের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ পর্যায়ে আছে। ও এখন আসছে না। ওর চুক্তিও আমরা নবায়ন করাচ্ছি না। এজন্য ওকে এই (পাকিস্তানের বিপক্ষে) সিরিজে পাচ্ছি না।’

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles