14.6 C
New York
Saturday, April 27, 2024

Buy now

আইপিএলে পন্টিংয়ের কোচিং নিয়ে আপত্তি ওয়ার্নের

মার্চ মাসের শেষ দিকে ভারতে শুরু হচ্ছে আইপিএলের দ্বাদশ তম আসর। হাতে আর মাত্র দেড়মাসের কম সময় থাকলেও এখনো ফিকচার ঘোষণা করেনি আইপিএল কমিটি। তবে এর আগেই আইপিএলে রিকি পন্টিংয়ের কোচিং নিয়ে আপত্তি জানালেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন।

আইপিএল-২০১৯-এ ওয়ার্ন ও পন্টিং দুজনকেই দেখা যাওয়ার কথা, তবে একই দলে নয়, দুজনেই ভিন্ন ভূমিকায় যুক্ত রয়েছেন দুই ভিন্ন দলে। রাজস্থান রয়্যালস-এর ব্র্যান্ড অ্যাম্বাস্যাডার হয়েছেন ওয়ার্ন, আর দিল্লি ক্যাপিটালস-এর কোচ রিকি পন্টিং। দুই অবশ্য আইপিএল-এর শুরুর বছরগুলিতে খেলেও ছিলেন।

আইপিএল-এ দিল্লি দলের কোচিং-এর দায়িত্বর পাশাপাশি সম্প্রতি ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে বিশ্বকাপে পন্টিং তাদের জাতীয় দলের সঙ্গে ব্যাটিং কোচ তথা মেন্টর হিসেবে যুক্ত থাকবেন।

এই বিষয়টি নিয়েই ওয়ার্ন আইপিএল-এ পন্টিং-এর কোচিং করানো নিয়ে স্বার্থের সংঘাতের অভিযোগ করেছেন। তাঁর যুক্তি ভারতের জাতীয় দলের কোচ- এই কারণে রবি শাস্ত্রীকে আইপিএল-এ যুক্ত হতে বাধা দেয় বিসিসিআই, তাহলে পন্টিংকে ছাড় দেওয়া হবে কেন? তিনিও রবি শাস্ত্রীর মতোই জাতীয়
দলের সঙ্গে যুক্ত রয়েছেন।

এর আগে বিসিসিআই একই কারণে মহিলা দলের কোচ হিসেবে গ্যারি কার্স্টেনকে পেয়েও নিয়োগ করেনি। গ্যারি আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দলের সঙ্গে যুক্ত আছেন। মহিলা দলের দায়িত্ব নেওয়ার পাশাপাশি তিনি সেই কাজ চালিয়ে যেতে চেয়েছিলেন। এই কারণেই বিসিসিআই তাঁকে কোচ করেনি। ওয়ার্ন এই বিষয়ে মুখ খোলার পর বিসিসিআই কি পদক্ষেপ নেয় সেটাই এখন দেখার। পন্টিং যদি এই বিষয়ে কোনও মন্তব্য করে বসেন, সেক্ষেত্রে শুরুর অনেক আগেই, এই দুই মহান ক্রিকেটারের বাকযুদ্ধে জমে যাবে আইপিএল ২০১৯।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles