10.9 C
New York
Monday, May 6, 2024

Buy now

আবারো ইংল্যান্ড যুবাদের বধ করলো বাংলাদেশ অনূর্ধ্ব ঊনিশ দল

শ্রীলঙ্কায় তামিম মুশফিকরা না পারলেও ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ড কে টানা দ্বিতীয় পরাজয় উপহার দিল বাংলাদেশ জুনিয়ররা। ত্রিদেশীয় সিরিজের ষষ্ঠ ম্যাচে ৭ উইকেটের সহজ জয় পায় বাংলাদেশ ঊনুর্ধ ঊনিশ দল।

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত যে যথার্থ ছিল তা মাঠেই প্রমান করে দেখিয়েছেন বাংলাদেশ অধিনায়ক আকবর আলী। ইংল্যান্ডের সাথে নিজেদের প্রথম ম্যাচে রান তাড়া করে জিতেছিলেন ৬ উইকেটে। তাই টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়াটা প্রত্যাশিতই ছিল।

মৃত্যুঞ্জয় চৌধুরী, তানজিম হাসান সাকিব ও রকিবুলের বোলিং তোপে ২৪২ রানেই আটকে যায় ইংল্যান্ড যুবারা। ইনিংসের তৃতীয় ওভারেই আঘাত হানেন তানজিম হাসান সাকিব। ওপেনার টম ক্লার্ক এর স্টাম্প উড়িয়ে দিয়ে দুরন্ত সূচনা এনে দেন তিনি। আর এক ওপেনার বেন চার্লসওর্থ শুরুর ধাক্কাটা ভালোভাবেই সামাল দেন জ্যাক হাইনস কে নিয়ে।

দলীয় ৬৬ রানে রকিবুলের বলে জ্যাক হাইনস এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরলে প্রতিরোধ গড়ে তোলেন লুইস গোল্ডসওর্দি ও চার্লসওর্থ। দলীয় ১৫১ রানে মৃত্যুঞ্জয়ের বলে গোল্ডসওর্দি আউট হলে ম্যাচের লাগাম ফিরে পায় বাংলাদেশ। তারপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৫০ ওভার শেষে ৯ উইকেটে ২৪২ রান তোলে ইংল্যান্ড যুবারা।

মৃত্যুঞ্জয় ৯ ওভারে ৫২ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন। তানজিম হাসান সাকিব নেন ১০ ওভারে ৪২ রানের বিনিময়ে ২ উইকেট। রকিবুল হাসান ৯ ওভারে ৩২ রান দিয়ে নেন এক উইকেট। বাকি দুইটি উইকেটে কৃতিত্ব ফিল্ডারদের। রান আউট হয়ে ফিরতে হয়েছে দুই ব্যাটসম্যান কে।

২৪৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো শুর করলেও ইনিংস লম্বা করতে পারেননি ওপেনার তানজিদ হাসান। ব্যক্তিগত ২০ রানে তানজিদ আউট হয়ে গেলে ভেঙে যায় পারভেজ হোসেন ইমনের সাথে ৩৭ রানের জুটি। দ্বিতীয় উইকেট জুটিতে ইমন ও মাহমুদুল হাসান যোগ করেন ৪৩ রান। দলীয় ৮০ রানে ইমন ৩২ রান করে সাজঘরে ফিরেন।

তৃতীয় উইকেট জুটিতে মাহমুদুল হাসান জয়ের সাথে জুটি ধরেন ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ জয়ের নায়ক তৌহিদ হৃদয়। তাদের ১৩৬ রানের জুটি ম্যাচকে বাংলাদেশের হাতে এনে দেয়। ব্যক্তিগত ৮১ রানে ও দলীয় ২১৬ রানে মাহমুদুল হাসান হয় ফিরলেও শামীম হোসেন কে নিয়ে বাকি কাজটা সারেন তৌহিদ হৃদয়। ৯ বল হাতে রেখেই ৭ উইকেটে সহজ জয় তুলে নেয় বাংলাদেশ যুবারা। তৌহিদ হৃদয় ৭৫ ও শামীম হোসেন ১০ রানে অপরাজিত ছিলেন।

সংক্ষিপ স্কোরঃ
ইংল্যান্ড অনূর্ধ্ব ঊনিশঃ ২৪২/৯ (৫০ ওভার)
বেন চার্লসওর্থ ৬৮, ফিনলে বিন ৩৬।
মৃত্যুঞ্জয় চৌধুরী ৯-৫২-৪, তানজিদ হাসান সাকিব ১০-৪২-২ ।
বাংলাদেশ অনূর্ধ্ব ঊনিশঃ ২৪৫/৩ (৪৮.৩ ওভার)
মাহমুদুল হাসান জয় ৮১, তৌহিদ হৃদয় ৭৫*।
ব্ল্যাকে কুলেন ৯-৩১-১, গোল্ডসওর্দি ৭-২৭-১ ।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles