12.8 C
New York
Friday, May 3, 2024

Buy now

এক বলে দুইবার জীবন পেলেন রুট (ভিডিও)

বামিংহ্যামে অ্যাসেজ সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট করছে স্বাগতিক ইংল্যান্ড। এই ম্যাচে অস্ট্রেলিয়া পেসার জেমস প্যাটিনসনের করা একটি বলে আউট হয়েও অদ্ভুত ভাবে বেঁচে গেছেন ইংলিশ অধিনায়ক জো রুট।

২১তম ওভারের শেষ বলে প্যাটিনসনের করা বলে জো রুটকে কট বিহাইন্ড আউট দিয়ে বসেন আম্পায়ার। এ সময় সঙ্গে সঙ্গে আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে রিভিউ নেন রুট। রিভিউয়ে বেঁচে যান তিনি।

এ সময় আল্ট্রাএজে দেখা যায়, বল তার ব্যাট স্পর্শ করেনি। তবে আল্ট্রাএজে বল কোনো কিছুতে আঘাত করেছে- এমন শব্দ ধরা পড়ে। রিপ্লের অ্যাঙ্গেল পাল্টালে দেখা যায়, বল ব্যাটে না লাগলেও স্টাম্পে আঘাত করে গেছে। কিন্তু বেল পড়েনি!

সুতরাং বলাই যায় এক বলে দুইবার আউট হওয়ার হাত থেকে ভাগ্যের সহায়তায় বেঁচে যান রুট। সে সময় ৭ রান নিয়ে ব্যাট করছিলেন তিনি। ভাগ্যের সহায়তায় পরবর্তীতে দ্বিতীয় উইকেটে জো বার্নের সঙ্গে ১৩২ রানের জুটি গড়ে প্যাভিলনে ফিরেন তিনি।

পিটার সিডলের বলে আউট হওয়ার আগে তিনি ১১৯ বল থেতে ৫৭ রান করেন। তার বিদায়ে এখন ক্রিজে বার্নের সঙ্গে জুটি বেঁধেছেন জো ডেনলি। চা বিরতিতে যাওয়ার আগে তারা দুজনে ১৬ রান যোগ করেছেন। যেখানে বার্ন ৮২ ও ডেনলি ৯ রান নিয়ে ক্রিজে ব্যাট করছেন। ইংল্যান্ডের দলীয় সংগ্রহ ৫৬ ওভার শেষে ১৭০/২।

এর আগে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে ২৮৪ রান তোলে। যেখানে অজিদের হয়ে প্রায় অর্ধেক রানই আসে ১৬ মাস পর টেস্ট ক্রিকেটে ফেরা স্টিভ স্মিথের ব্যাট থেকে। দলের বিপর্যয়ের খেলেছেন ১৪৪ রানের অসাধারণ এক ইনিংস। এছাড়া পিটার সিডিউল খেলেন দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles