10.6 C
New York
Friday, April 26, 2024

Buy now

ক্রিকইনফোর বর্ষসেরার লড়াইয়ে সাকিব-মিরাজ

এ সময়ের ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো প্রতি বছরই বর্ষসেরা ক্রিকেটার, বর্ষসেরা ওয়ানডে, টেস্ট এবং টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কার দিয়ে থাকে। সে সাথে প্রতিটি ফরম্যাটে বর্ষসেরা বোলিং পারফরম্যান্স এবং ব্যাটিং পারফরম্যান্সেরও পুরস্কার দিয়ে থাকে।

২০২১ সালে বর্ষসেরা বোলিং পারফরম্যান্সে পুরস্কারের জন্য যাদের মনোনয়ন দেয়া হয়েছে তাদের মধ্যে ঠাঁই মিলেছে বাংলাদেশের দুজনের। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং মেহেদী হাসান মিরাজ।

সাকিব আল হাসান: এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে প্রথম ম্যাচেই অসাধারণ পারফরম্যান্স দেখান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ওয়েস্টইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৭.২ ওভার বল করে মাত্র ৮ রান দিয়ে তিনি নিয়েছিলেন ৪ উইকেট।

বাংলাদেশের হয়ে সবচেয়ে কম রানে ৪ উইকেট নেয়ার রেকর্ডও গড়েন তিনি। এর আগে সর্বনিম্ন ১১ রানে ৪ উইকেট নিয়েছিলেন তাইজুল ইসলাম।

মেহেদী হাসান মিরাজ: এবারের বর্ষসেরা বোলিং পারফরম্যান্সের তালিকায় উঠে এসেছে মেহেদী হাসান মিরাজের নামও। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতেই বল হাতে লঙ্কানদের ওপর তাণ্ডব চালিয়েছিলেন মিরাজ। ১০ ওভার বল করে নিয়েছিলেন ২টি মেডেন। রান দিয়েছিলেন ৩০টি। উইকেট নেন ৪টি।

অন্য যারা মনোনীত: বর্ষসেরা বোলিং পারফরম্যান্সের জন্য আরও মনোনীত হয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট, ভারতের প্রাসিদ কৃষ্ণা, শ্রীলঙ্কার দুষ্মন্তে চামিরা, ইংল্যান্ডের ক্রিস ওকস, স্যাম কুরান, সাকিব মাহমুদ, অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক এবং দক্ষিণ আফ্রিকার তাবরিজ শামসি।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles