5.7 C
New York
Friday, April 26, 2024

Buy now

ক্রিকেটকে বাঁচিয়ে রাখতে সৌরভ, জয় শাহদের পাশে চায় ইউক্রেন

রাশিয়ার সামরিক অভিযানের মধ্যেও ইউক্রেনের ক্রিকেটকে বাঁচিয়ে রাখতে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছে বিশেষ অনুরোধ জানিয়েছেন ইউক্রেনের ক্রীড়া কর্তারা।

শুধু তাই নয়, তারা ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ করে ভারতে ক্রিকেটারদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে।

আরও পড়ুন: আবারও ক্রিকেটে ফিরছেন মর্গ্যান

এ ব্যাপারে ইউক্রেন ক্রিকেট ফেডারেশনের চিফ এক্সিকিউটিভ কোবাস অলিভার বলেন, আইসিসির অ্যাসোসিয়েট সদস্য হওয়ার জন্য আমরা সব শর্তই পূরণ করেছি। আমাদের দেশে ক্রিকেটের সম্ভাবনা বাঁচিয়ে রাখতে হলে দ্রুত সদস্য পদ প্রয়োজন।

‘রাশিয়ার সামরিক আগ্রাসন শুরুর আগেই আমরা সদস্য পদের জন্য সব শর্ত পূরণ করেছি। আমরা যে পদ্ধতিতে এগিয়েছি, তাতে আমাদের আস্থা রয়েছে। ইউক্রেনকে আইসিসি স্বীকৃতি দেবে বলেই আমার বিশ্বাস।’

অলিভার নিজে দক্ষিণ আফ্রিকার মানুষ। তিনি ইউক্রেনের ক্রিকেটের উন্নতির জন্য নিজের দেশের সাহায্য নিচ্ছেন। এছাড়া ইউক্রেন ক্রিকেট ফেডারেশনের সভাপতি হরদীপ সিংহ এক জন ভারতীয় নাগরিক।

আরও পড়ুন: রোনালদোর প্রস্তাবে সাড়া দেয়নি পিএসজি

তিনিও দেশের প্রতিশ্রুতিমান ক্রিকেটারদের প্রশিক্ষণের জন্য কথা বলেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সঙ্গে।

প্রসঙ্গত, টি-টোয়েন্টি ক্রিকেট খেলার স্বীকৃতি ইউক্রেনকে আগেই দিয়েছে আইসিসি। ক্রিকেটের প্রসার এবং উন্নতির জন্য চলতি বছরে আইসিসি ৯৬টি অ্যাসোসিয়েট সদস্য দেশকে ভারতীয় মুদ্রায় প্রায় ২৪০ কোটি টাকা দিয়েছে। ইউক্রেনে বিভিন্ন বয়সের প্রায় ১৫ হাজার ক্রিকেটার রয়েছে। যাদের অধিকাংশই অনাবাসী ভারতীয় বা দক্ষিণ এশীয়।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles