7.3 C
New York
Friday, April 26, 2024

Buy now

চট্টগ্রাম টেস্টেও মুশফিকের সেই ভুলের পুনরাবৃত্তি!

চট্টগ্রাম টেস্টে আফগানদের বিপক্ষে পরাজয়ের শঙ্কা নিয়ে চতুর্থ দিনের লাঞ্চে গেছে বাংলাদেশ। লাঞ্চে যাওয়ার আগে ৩৯৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বিনা উইকেটে ৩০ রান সংগ্রহ করেছে তারা।

বৃষ্টি বিরতির পর ২৩৭/৮ রান নিয়ে চতুর্থ দিনের প্রথম সেশনে ব্যাটিংএ নামে আফগানিস্তান। আগের দিনে দুই অপরাজিত ব্যাটসম্যান আফগান জাইদি ও ইয়ামিন আহম্মেদজাই ঝড়ো সূচনা করেন।

সাকিবের করা ইনিংসের ৮৯তম ওভারের চতুর্থ বলে ছক্বা মারেন আহমাদজাই। সাকিবের পঞ্চম বলটি কাভারে ঠেলে সিঙ্গেলের জন্য ছুটেছিলেন আফসার জাজাই। এ সময় লিটন দাস বল কুড়িয়ে স্ট্রাকিং প্রান্তের স্টাম্প ভাঙার উদ্দেশ্যে মুশফিকের নিকট থ্রো করেন।

তবে মুশফিক এ সময় বল হাতে আসার আগেই তার পায়ে জড়ানো প্যাড দিয়ে স্ট্যাম্প ভেঙে ফেলেন। এ সময় আহমাদজাই স্ট্রাকিং প্রান্তের দিকে দৌড়ে আলসেও বেশ দূরে ছিলেন। তবে মূহুর্তেই মুশফিক নিজের ভুল বুঝতে পেরে বল দিয়ে মাটি থেকে স্ট্যাম্প উপরিয়ে ফেলেন। ফলে অল্পের জন্য নিউজিল্যান্ডের বিপক্ষে করা ভুলের মাসুল দেওয়ার হাত থেকে বেঁচে যায় বাংলাদেশ।

আহমাদজাইকে ফিরেত হয় ৯ রানে। পরের ওভারে আর কোনো রান যোগ করার আগেই মিরাজের বলে আফগানদের এগারোতম ব্যাটসম্যান ক্যাচ দিলে অলআউট হয় তারা। তবে মুশফিক যদি সেই সময় নিজের ভুল শুধরে নিতে না পারতেন তাহলে চতুর্থ ইনিংসে বাংলাদেশকে দেওয়া ৩৯৮ রানের লক্ষ্যটা আরো বড় হতে পারতো।

উল্লেখ্য, বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে সাকিব আল হাসানের করা ১২তম ওভারে মিডঅন থেকে তামিম থ্রো করলেন কেন উইলিয়ামসনকে রানআউট করার লক্ষ্যে। সে সময় স্ট্যাম্প প্রান্ত থাকা মুশফিক বল দিয়ে স্ট্যাম্প ভাঙার আগেই দুর্ভাগ্যবশত তাঁর হাতের কনুইয়ের ধাক্কায় বেল ভেঙে ফেলেন। ফলে নিশ্চিত রান আউট থেকে বেঁচে সেঞ্চুরি হাকিয়ে দলকে জেতান উইলিয়ামসন।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles