7.7 C
New York
Saturday, April 27, 2024

Buy now

অবশেষে চাকরি হারালেন ব্যার্থ স্টিভ রোডস

শেষ পর্যন্ত গণমাধ্যমের গুঞ্জনকেই সত্যি প্রমাণিত করে বাংলাদেশ ক্রিকেট দলের হেড কোচ স্টিভ রোডসকে বরখাস্ত করলো বিসিবি! বাংলাদেশ ক্রিকেট ক্রিকেট বোর্ড (বিসিবি) জাতীয় দলের প্রধান কোচ স্টিভ রোডসের সাথে সমাঝোতার ভিত্তিতে চুক্তি বাতিল করেছে। বিসিবি পরিচালক জালাল ইউনুস গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

সাবেক হেড কোচ শ্রীলংকান হাতুরুসিংহের বিদায়ের পর তাৎক্ষণিক কোনো কোচ নিয়োগ দেয়নি বিসিবি। কোচ ছাড়াই চলছিল বাংলাদেশের ক্রিকেট। তখন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার গ্যারি কার্স্টেনের পরামর্শে ইয়র্কশায়ারের ভদ্রলোক স্টিভ রোডসকে নিয়োগ দেয় বিসিবি।

ওয়েস্ট ইন্ডিজের সাথে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ ছিল তার প্রথম এসাইনমেন্ট। ক্যারিবিয়ানদের বিপক্ষে টেস্ট সিরিজ হারলেও ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জিতে সফলতার সাথে বাংলাদেশের কোচিংয়ের দায়িত্ব শুরু করেন তিনি।

তবে বিশ্বকাপে দল খারাপ করে টাইগারদের সাথে বিচ্ছেদের খড়গ নেমে আসলো তার উপর। সেমিফাইনালে ওঠার লক্ষ্য নিয়ে ইংল্যান্ড গিয়ে টাইগাররা ফিরেছে ১০ দলের মধ্যে অষ্টম হয়ে।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনূস বলেন, “স্টিভ রোডসের সাথে চুক্তি বাতিল করা হয়েছে, শ্রীলংকা সফরে যাচ্ছেন না তিনি।”

বাংলাদেশে ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী রোডসের বিদায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। পারস্পরিক চুক্তির মাধ্যমে সম্পর্কের ইতি টানার বিষয়ে খালেদ মাহমুদ সুজন বলেন, ‘স্টিভ রোডসের সঙ্গে আমরা একটা পারস্পরিক বোঝাপড়ায় এসেছি। আমরা সিদ্ধান্ত নিয়েছি একসঙ্গে কাজ না করার। বিশ্বকাপের পর প্রতিটি বোর্ডই ক্রিকেটার ও কোচদের পারফরম্যান্স পুনর্বিবেচনা করে থাকে। সেদিক থেকে আমরা বসেছিলাম। এগুলো আসলে একতরফা হয় না। দুই পক্ষের সিদ্ধান্ত নিয়েই হয়। কোচ থাকতে পারবে কি পারবে না এটা কোচের ইচ্ছার যেমন দরকার হয়, আমাদেরও সিদ্ধান্তের দরকার হয়। সেদিক থেকে দুই পক্ষই রাজি হয়েছি। বোর্ড এবং স্টিভ রোডস সমঝোতায় এসেছে আর একসঙ্গে কাজ না করার ব্যাপারে।’

আসন্ন শ্রীলঙ্কা সিরিজে কোচ কে হবে তা এখনো জানা না গেলেও সাবেক কোচ হাতুরু সিংহে আবারো বাংলাদেশের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles