12.2 C
New York
Saturday, April 27, 2024

Buy now

দক্ষিণ আফ্রিকায় ফ্রাঞ্চাইজি লিগের ৬ দলের মালিকানায় ভারতীয়রা!

আগামী বছর (২০২৩ সাল) জানুয়ারিতে মাঠে গড়াবে দক্ষিণ আফ্রিকার নতুন ফ্রাঞ্চাইজি লিগ। আর এই নতুন ৬ দলের মালিকানায় আসতে যাচ্ছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফ্রাঞ্চাইজি মালিকরা। ভারতীয় বিভিন্ন গণমাধ্যমে এ বিষয়টি প্রকাশ করা হয়েছে।

এ বিষয়ে এখনো পর্যন্ত আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি। তবে জানা গেছে, দক্ষিণ আফ্রিকান টি-টোয়েন্টি দলের ৬টি ফ্রাঞ্চাইজি কিনে নিয়েছে আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংস, লাক্ষ্মৌ সুপার জায়ান্টস, সানরাইজার্স হায়দরাবাদ, রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালস।

আরও পড়ুন: ব্যস্ত সূচি নিয়ে কথা বলেই নিষিদ্ধ হয়েছিলাম: পিটারসেন

চেন্নাই সুপার কিংস কিনে নিয়েছে জোহানেসবার্গ ফ্রাঞ্চাইজি। দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে এটাই সবচেয়ে দামি ফ্রাঞ্চাইজি। এছাড়াও মুম্বাই ইন্ডিয়ানস ও সানরাইজার্স হায়দরাবাদ কিনে নিয়েছে যথাক্রমে কেপটাউন ও পোর্ট এলিজাবেথ ফ্রাঞ্চাইজি।

ভারতের বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা গেছে, চলতি বছরই ৭ হাজার কোটি রুপির বিনিময়ে লক্ষ্মৌ সুপার জায়ান্টসের মালিকানা পেয়েছে সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ। এক বছর না পেরোতেই দক্ষিণ আফ্রিকার লিগে তারা নিয়েছে ডাববান ফ্রাঞ্চাইজি। এছাড়াও রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালস কিনেছে যথাক্রমে পার্ল ও প্রিটোরিয়া ফ্রাঞ্চাইজি।

আরও পড়ুন: আবারও ইনজুরিতে উড, দ্বিতীয়বার অস্ত্রোপচার লাগবে

প্রসঙ্গত, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (সিএসএ) ও সম্প্রচার প্রতিষ্ঠান সুপার স্পোর্ট যৌথভাবে এই টুর্নামেন্ট আয়োজন করবে। অতি শীঘ্রই লিগের নাম ও ফ্রাঞ্চাইজি লিগের দলগুলোর নাম চূড়ান্ত করা হবে। টুর্নামেন্টের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles