22.2 C
New York
Thursday, May 2, 2024

Buy now

গুলবাদিন নাইবের ব্যর্থতায় পুরস্কৃত রশিদ খান

বিশ্বকাপের আগে আফগানিস্তান টিম ম্যানেজমেন্ট হুট করে ক্যাপ্টেন বদল করে। অভিজ্ঞ অজগর আফগানকে বাদ দিয়ে এপ্রিলে বিশ্বকাপের জন্য ক্যাপ্টেন ঘোষণা করা হয় গুলবাদিন নাইবকে। টিম ম্যানেজমেন্ট এর এমন অবাক করা সিদ্ধান্তে মোটেও অবাক করেননি নাইব। তার অনভিজ্ঞতায় ৯ টি ম্যাচই হেরেছে আফগানিস্তান।

বিশ্বকাপের পর আফগানিস্তান ক্রিকেট বোর্ড আবারো চমক দেখাল। বিশ্বকাপ ব্যর্থতার দায়ে শুধু ওয়ানডে অধিনায়কই বদলায়নি তারা। তিন সংস্করণেই নতুন অধিনায়ক করা হয়েছে পোস্টার বয় রশিদ খানকে। আর বিশ্বকাপের আগে অভিজ্ঞ আজগর আফগানকে ক্যাপ্টেন থেকে সরানোর পর আবার তাকেই করা হয়েছে সহ অধিনায়ক।

এপ্রিলে ওয়ানডে, টেস্ট ও টি-টোয়েন্টির জন্য তিনজন অধিনায়ক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছিল আফগানিস্তান নির্বাচক কমিটি। তখন ওয়ানডে অধিনায়ক করা হয়েছিল গুলবদিন নাইবকে। টেস্টের জন্য বেছে নেওয়া হয়েছিল রহমত শাহকে। আর টি-টোয়েন্টির জন্য রশিদ খান। তিন সংস্করণের জন্য আলাদা আলাদা তিনজন সহ-অধিনায়কও নির্বাচিত করেছিল আফগান ক্রিকেট বোর্ড। ওয়ানডে, টেস্ট ও টি-টোয়েন্টির জন্য সহ-অধিনায়ক নির্বাচিত করা রয়েছে যথাক্রমে রশিদ খান, হাশমতউল্লাহ শহীদী ও শফিকউল্লাহ শফিককে।

তবে দূর্ভাগ্যের স্বীকার হলেন রহমত শাহ। অধিনায়ক হওয়ার পরেও কোনো টেস্ট ম্যাচের নেতৃত্ব দেওয়ার আগেই কেড়ে নেওয়া হলো তার অধিনায়কত্ব। ৬ সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে টেস্টে নেতৃত্ব দেওয়ার কথা ছিলো তারা

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles