7.3 C
New York
Friday, April 26, 2024

Buy now

পাকিস্তানের বিপক্ষে ভারতের শোচনীয় পরাজয়ের ৫ কারণ!

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ শুরুর আগে এক সংবাদ সম্মেলনে ভারতের অধিনায়ক বিরাট কোহলি বলেছিলেন, ইতিহাস যতই ভারতের পক্ষে যাক, পাকিস্তানের মতো শক্তিশালী দলকে হারাতে হলে সর্বোচ্চাটাই দিতে হবে। পাকিস্তানের বিপক্ষে ম্যাচ নিয়ে বেশ সতর্ক ছিলেন কোহলি। কিন্তু তারপরও শেষ রক্ষা হল না। ১০ উইকেটে শোচনীয় হার মানল পাকিস্তানের কাছে।

এরপর থেকেই চলছে বিভিন্ন তর্ক-বির্তক। কেন এই হার এর কারণ বের করতে যেন মরিয়া হয়ে পড়েছে সবাই। আর এর মধ্যেই এই লজ্জার হারের ৫টি কারণ খুজেঁ বের করেছে কলকাতার জনপ্রিয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার অনলাইন সংস্করণ ।

চলুন তাহলে দেখে নেই কারন গুলো-

১. টসে হেরে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত এই পরাজয়ের দুয়ারে প্রথম পা রাখা বলে দাবি করছে আনন্দবাজার। তারা লিখেছে, টসে হেরে আগে ব্যাট করতে বাধ্য হয়েছে ভারত। শিশিরের কারণে ভারতের ৫ বোলাররা বল ঠিকমতো গ্রিপ করতে পারেননি। ভুবনেশ্বর, শামির হাত থেকে স্লোয়ার দেখা যায়নি। বুমরাহর ইয়র্কার দেখা যায়নি। কিন্তু পাকিস্তান টস জিতে প্রথমে ফিল্ডিং করায় তাদের বোলারদের এই সমস্যা হয়নি।

২. কোহলি ও ঋষভ পন্থ ছাড়া ভারতের আর কোনো ব্যাটসম্যানই রান পাননি। বিশেষ করে প্রথম ওভারেই রোহিত শর্মা আউট হয়ে যান। আফ্রিদি পরের ওভারে তুলে নেন লোকেশ রাহুলকে। এর পর আর রান তোলার গতি বাড়াতে পারেনি ভারত।

৩. ভারতের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার ফিটনেসহীনতা। গতরাতের ম্যাচে হার্দিককে দেখা গেল তিনি সুস্থ নন। কাঁধের চোটে বলও করেননি তিনি। এ রকম অসুস্থ ক্রিকেটারকে বিশ্বকাপের ম্যাচে কেন খেলানো হলো?

৪. আইপিএল না খেলায় পাকিস্তানের ক্রিকেটাররা শক্তি, দুর্বলতা সম্পর্কে কোহলিরা ছিলেন অজ্ঞ।

৫. ফেভারিটের তকমা নিয়ে নামা কোহলিরাই বেশি চাপে ছিলেন। বাবরদের হারানোর কিছু ছিল না। চাপহীন, ভয়ডরহীন ক্রিকেট খেলে বাজিমাত করেছেন তারা।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles