11.9 C
New York
Monday, May 6, 2024

Buy now

ফাইনাল নিশ্চিত বাংলাদেশের যুবাদের

ত্রিদেশীয় সিরিজের অষ্টম ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ অনূর্ধ্ব ঊনিশ দল। ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত এ সিরিজে স্বাগতিকদের বিরুদ্ধে অপরাজিত বাংলাদেশ এ ম্যাচ জিতেছে ৭২ রানে।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৮ রানেই ওপেনার পারভেজ হোসেন ইমনের উইকেট হারিয়ে শুরুতেই ধাক্কা খায়।তবে আর এক ওপেনার তানজিদ হাসানের দুর্দান্ত সেঞ্চুরি ও মাহমুদুল হাসান জয় কে নিয়ে গড়া ১০৮ রানের জুটিতে সে ধাক্কা ভালোভাবেই সামাল দেয় বাংলাদেশ।তানজিদ হাসান ১৬ টি চার ও দুই ছক্কায় ১১৭ রানের ইনিংস খেলেন ১১৩ বলে।জয় আউট হওয়ার পরে তৃতীয় উইকেট জুটিতে তৌহিদ হৃদয় কে নিয়ে ৭৮ রান যোগ করে তানজিদ হাসান আউট হলে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ২০৪ রান।

আরো ১০ ওভার বাকি থাকলেও নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে মাত্র ২০ রান যোগ করতেই বাংলাদেশ যুবারা হারায় শেষ ৭ উইকেট। ৪৭.১ ওভারে অল আউট হয়ে ২২৪ রানের সংগ্রহ পায় বাংলাদেশ অনূর্ধ্ব ঊনিশ দল।

২২৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড অনূর্ধ্ব ঊনিশ দল। ৩৯ ওভার খেলে ১৫২ রানেই গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস।ইংল্যান্ড যুবাদের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন জ্যাক হাইনস।
বাংলাদেশের হয়ে তানজিম হাসান সাকিব ও রাকিবুল হাসান নেন ৩টি করে উইকেট। মৃত্যুঞ্জয় চৌধুরী ও শাহীন আলম নেন ২টি করে উইকেট।

৬ ম্যাচে ৪ জয় এক পরাজয় ও একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ৯ পয়েন্ট নিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ অনূর্ধ্ব ঊনিশ দল।৪ টি জয়ের ৩ টি ইংল্যান্ড যুবাদের বিপক্ষে ও অপর জয়টি ভারতীয় যুবাদের বিপক্ষে।একটি ম্যাচ পরাজয় ও একটি ম্যাচ পরিত্যক্ত হয় ভারত অনূর্ধ্ব ঊনিশ দলের সাথে।গ্রুপ পর্বে ভারত ও ইংল্যান্ডের সাথে আর দুই ম্যাচ বাকি আছে বাংলাদেশ অনূর্ধ্ব ঊনিশ দলের।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ অনূর্ধ্ব ঊনিশঃ২২৪/১০ (৪৭.১ ওভার)
তানজিদ হাসান ১১৭ (১১৩), মাহমুদুল হাসান জয় ৪১ (৬৮), তৌহিদ হৃদয় ৩১ (৫২)।
নিক কিম্বার ৯-৩৮-৫, জর্জ হিল ৭-৩৪-১।

ইংল্যান্ড অনূর্ধ্ব ঊনিশ ঃ ১৫২/১০ (৩৯ ওভার)
জ্যাক হাইনস ৪০ (৪৩), ফিনলে বিন ৩০ (৪৫), জর্জ বাল্ডারসন ১৮ (৪৬)।
রকিবুল হাসান ৮-১৯-৩, তানজিম হাসান সাকিব ৮-২৮-৩।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles