11.8 C
New York
Thursday, May 2, 2024

Buy now

নিজের প্রিয় বাংলাদেশের সেরা ক্রিকেটারের নাম জানালেন আমলা

শ্বেতাঙ্গ আধিপত্যবাদী দক্ষিণ আফ্রিকার ইতিহাসের সবচেয়ে ক্লাসিক, সবচেয়ে শান্ত ব্যটসম্যান হলেন হাশিম আমলা। প্রোটিয়া ক্রিকেটে একজন অশ্বেতাঙ্গ হয়ে জায়গা করে নিতে তাকে সংগ্রাম করতে হয়েছে ক্যারিয়ারের অনেকটা সময়।

তাছাড়া মুসলিম হওয়ার কারণে ইসলামফোবিয়ার চাপও ছিল অনেক। কিন্তু তাতে তিনি হার মানেন নি। মুখ বুজে সব কিছু মোকাবিলা করেছেন ব্যাট হাতে। ব্যাটকে তলোয়ার বানিয়েই লড়াই করেছেন সব প্রতিকূলতার বিরুদ্ধে।

আরও পড়ুন: ভারতকে বড় ব্যাবধানে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

২০০৪ সালে ভারতের বিপক্ষে টেস্টে অভিষেক হয়েছিল তাঁর। সংক্ষিপ্ত সংস্করণগুলোতে আগমন আরও অনেক পরে। ২০০৮ সালে প্রথম ওয়ানডে খেলা আমলার টি-টোয়েন্টি অভিষেক ২০০৯ সালে।

একসময় তিনি খেলে গেছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগেও। বিশ্বের এসব টুর্নামেন্ট খেলতে গিয়ে অনেকের বন্ধু হয়েছেন হাশিম আমলা। সম্প্রতি সংবাদমাধ্যমের সাথে আলাপকালে বাংলাদেশ ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমের প্রশংসা করেছেন আমলা।

আরও পড়ুন: সাকিবের কাছে টাকা ও জমি ফেরত চান মালিকরা

দক্ষিণ আফ্রিকান এই ক্রিকেটার মুশফিকের সাথে নিজের দারুণ সম্পর্ক তুলে ধরে তাকে আখ্যা দিয়েছেন একজন অসাধারণ ক্রিকেটার হিসেবে, আমরা প্রায় ১০ বছর ধরে একজন আরেকজনের বিপক্ষে খেলেছি। মুশফিক দুর্দান্ত একজন অধিনায়ক ও ক্রিকেটার। বিশ্বের অন্যতম সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান সে।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles