16.6 C
New York
Thursday, May 2, 2024

Buy now

বাবরের রেকর্ড ভেঙে দিলেন ব্রেসওয়েল!

১৪১ রানের অপরাজিত ইনিংস খেলে নিউজিল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে একাধিক রেকর্ড ভাঙা-গড়ার সাথে ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের নজির গড়লেন ক্যাপ্টেন মাইকেল ব্রেসওয়েল। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-টোয়েন্টি ফর্ম্যাটে রান তাড়া করে জেতা ম্যাচে কোনও ব্রেসওয়েলের এটাই সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

সুপার স্ম্যাশে সেন্ট্রাল ডিস্ট্রিক্টসের ২২৭ রান তাড়া করতে নেমে ওয়েলিংটন একসময় ৫ ওভারে মাত্র ৪৩ রানে ৫ উইকেট হারিয়ে বসেছিল। সেখান থেকে ক্যাপ্টেন মাইকেল ব্রেসওয়েলের ৬৫ বলে ১৪১ রানের অপরাজিত ইনিংসে ভর করে ১ বল বাকি থাককে ২ উইকেটে ম্যাচ জেতে ওয়েলিংটন।

এক্ষেত্রে ব্রেসওয়েল ভেঙে দেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের রেকর্ড। ২০২১ সালে বাবর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১২২ রান করেছিলেন। সেই ম্যাচে রান তাড়া করে পাকিস্তান জয় তুলে নেয়।

এছাড়া ম্যাচের উইনিং শট নেওয়া কোনও ব্যাটসম্যানের এটাই সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। ব্রেসওয়েল এই নিরিখে পিছনে ফেলে দেন মোহাম্মদ আজহারউদ্দিনকে।

এছাড়াও, কোনও টি-২০ ইনিংসে ৫ উইকেট হারানোর পর সব থেকে বেশি রান যোগ করার দলগত রেকর্ড গড়ে ওয়েলিংটন। তারা একসময় ৪৩ রানে ৫ উইকেট হারিয়েছিল। তার পরে ম্যাচে তারা যোগ করে আরও ১৮৫ রান। ২০১৮ সালে ক্রিনবাগো নাইট রাইডার্সের বিরুদ্ধে জামাইকা তালাওয়াজ ৫ উইকেট হারানোর পর ১৮৪ রান যোগ করেছিল।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles