17.9 C
New York
Wednesday, May 8, 2024

Buy now

সংসদ সদস্যদের বিশ্বকাপের উদ্ধোধনী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান

ইংল্যান্ডে চলমান বিশ্বকাপের সেমিফাইনালের খেলা মাঠে গড়িয়েছে। তার মধ্যেই আজ থেকে মাঠে গড়াচ্ছে ক্রিকেট খেলুড়ে দেশগুলোর সংসদ সদস্যদের বিশ্বকাপ। আয়োজিত বিশ্বকাপ আসরটির নাম- আন্তসংসদীয় ক্রিকেট বিশ্বকাপ- ২০১৯।

এই আসরে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা বাদে বিশ্বকাপে অংশ নেওয়া বাকি ৮ দেশগুলোর সংসদ সদস্যরা অংশ নিচ্ছেন। বুধবার আসরের উদ্ধোধনী ম্যাচে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দলের প্রতিপক্ষ পাকিস্তান সংসদীয় ক্রিকেট দল। ১৫ ওভারের ম্যাচটি লন্ডনের চিসউইক বার্লিংটনে বাংলাদেশ স্থানীয় সময় দুপুর ২ টায় শুরু হবে।

এই আসরে অংশ নেওয়া দলগুলো হলো ইংল্যান্ড, বাংলাদেশ, ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান।

দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে দলগুলো। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। তাদের সঙ্গী নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান সংসদীয় ক্রিকেট দল। ‘এ’ গ্রুপে স্বাগতিক ইংল্যান্ডের সঙ্গী অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান। আসরটির ফাইনাল অনুষ্ঠিত হবে ১২ জুলাই।

বাংলাদেশ দলের নেতৃত্ব দিচ্ছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রথম টেস্ট ক্যাপ্টেন নাইমরুর রহমান দুর্জয়। দলের বাকি সদস্যরা হলেন মোহাম্মদ শাহরিয়ার আলম এমপি (পররাষ্ট্র প্রতিমন্ত্রী), মোহাম্মদ জাহিদ আহসান রাসেল এমপি (ক্রীড়া ও যুব প্রতিমন্ত্রী), নাজমুল হাসান পাপন এমপি (বিসিবি সভাপতি), আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি (চেয়ারম্যান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়), এ এম নাইমুর রহমান দুর্জয় এমপি (মানিকগঞ্জ-১), নাহিম রাজ্জাক এমপি (শরীয়তপুর-৩), জুয়েল আরেঙ এমপি (ময়মনসিংহ-১), মোহাম্মদ আনোয়ারুল আজিম (আনার) এমপি (ঝিনাইদহ-৪), জুনায়েদ আহমেদ পলক এমপি (তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী), শেখ তন্ময় এমপি (বাগেরহাট-২), ছোট মনির এমপি (টাঙাইল-২), আনোয়ারুল আবেদিন খান তুহিন এমপি (ময়মনসিংহ-৯), নুরুন্নবী চৌধুরী এমপি (ভোলা-৩), মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি (ফরিদপুর-৪), আহসান আদেলুর রহমান আদিল এমপি (নীলফামারী-৪), মোহাম্মদ সানোয়ার হোসেন এমপি (টাঙাইল-৫), মোহাম্মদ শফিকুল ইসলাম শিমুল এমপি (নাটোর-২), ফাহিম গুলান্দাজ বাবেল এমপি (ময়মনসিংহ-১০), মোহাম্মদ আয়েন উদ্দিন এমপি (রাজশাহী-৩) এবং ব্যারিস্টার শামিম হায়দার পাটোয়ারি এমপি (গাইবান্ধা-১)।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles