16.2 C
New York
Friday, May 17, 2024

Buy now

বিশ্বকাপে পাকিস্তানের সাফল্যের রহস্য ফাঁস করলেন রিজওয়ান

টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করেছে পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও নিউ জিল্যান্ডসহ গ্রুপপর্বের সবগুলো দলকে হারিয়ে সেমিফাইনালে উঠেছিল তারা। কিন্তু অস্ট্রেলিয়ার কাছে হেরে বিদায় নিতে হয়েছিল তাদের।

বিশ্বকাপ খেলেই সংযুক্ত আরব আমিরাত থেকে সরাসরি বাংলাদেশ এসেছে পাকিস্তান দল। দলের সঙ্গে এসেছেন সেমিফাইনালের আগে অসুস্থ হওয়া তারকা উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানও।

সোমবার তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন। বিভিন্ন প্রসঙ্গের সঙ্গে সেখানে তিনি বিশ্বকাপে তাদের শক্তিমত্তার বিষয়টি জানান।

রিজওয়ান বলেন, ‘আসলে ম্যাথু হেইডেনের পরামর্শ পাকিস্তান ক্রিকেট দলের সব খেলোয়াড়দের কাজে দিয়েছে। আরব আমিরাতের উইকেটে কোনো দলই কিন্তু পাওয়ার প্লে-তে খুব বেশি সুবিধা করতে পারেনি। বিশ্বকাপে আসলে আমাদের শক্তিমত্তার দিক ছিল পাওয়ার প্লে-তে উইকেট না হারানো এবং পাওয়ার প্লে-তে প্রতিপক্ষের উইকেট নেওয়া।

পাকিস্তানের টপ অর্ডার এই ব্যাটসম্যান আরও বলেন, ‘আমি খুবই খুশি যে এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি রান করতে পেরেছি। আমি আরও বেশি খুশি যে পাকিস্তানের হয়ে আমি এই রেকর্ডটি করতে পেরেছি। আমি ধন্যবাদ দিতে চাই রিচার্ড বাইপাস, ইনজামাল উল হক ও শহীদ আসলামকে। যারা আমার এই অর্জনের পেছনে অবদান রেখেছেন।’

অসুস্থ রিজওয়ান আগামীকাল নেমে পড়বেন অনুশীলনে। এ বিষয়ে তিনি বলেন, ‘এখন আমি অনেক ভালোবোধ করছি। কালকে অনুশীলনে নেমে পড়বো। আসলে নিকট অতীতে আমরা দেখেছি বাংলাদেশের কন্ডিশনে স্পিনাররা সুবিধা পান। এখানে বলে স্পিন বেশ ধরে।’

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles