7.3 C
New York
Friday, April 26, 2024

Buy now

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ভারতকে দুই উইকেটে হারাল বাংলাদেশের যুবারা

ইংল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজের বৃষ্টিবিঘ্নিত সপ্তম ম্যাচে ভারত অনূর্ধ্ব ঊনিশের বিপক্ষে পারভেজ হোসেন ইমন ও আকবর আলীর ব্যাটিং নৈপূন্যে ২ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশি যুবারা। এ জয়ে ৫ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে বাংলাদেশ অনূর্ধ্ব ঊনিশ দল।

ম্যাচ শুরু হওয়ার আগে বৃষ্টি হানা দিলে খেলা কমিয়ে ৪৬ ওভারে আনা হয়।বৃষ্টি হওয়ায় উইকেট থেকে বাড়তি সুবিধা পাওয়ার জন্য টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিতে মোটেও ভুল করেননি বাংলাদেশ দলপতি আকবর আলী।

কিন্তু ১০ ওভার খেলা হওয়ার পর আবারো বৃষ্টি শুরু হলে ম্যাচ কমিয়ে ৩৬ ওভারে করা হয়। ৩৬ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে ভারত অনূর্ধ্ব ঊনিশ দল ২২১ রান তোলে। ভারতের হয়ে সর্বোচ্চ ৭০ রান করেন অধিনায়ক ধ্রুব জুরেল। বল হাতে শরিফুল নেন সর্বোচ্চ দুই উইকেট।

২২২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই তানজিদ হাসানের উইকেট হারালেও ৬ ওভারে ৪৭ রান তোলেন ইমন ও জয়।৬ ওভার শেষে আবার বৃষ্টি নামলে ম্যাচ কমিয়ে ৩২ ওভারে এনে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ২১৮ রান।

বৃষ্টির পর ম্যাচ শুরু হওয়ার প্রথম ওভারেই জয়ের উইকেট হারানোর পর ইমনের সাথে হাল ধরেন তৌহিদ হৃদয়। তৃতীয় উইকেট জুটিতে ইমন ও হৃদয় ৬১ রান যোগ করে দলীয় ১১৭ রানে ইমন আউট হয়ে সাজঘরে ফিরলে নিয়মিত বিরতিতে উইজেট হারাতে থাকে বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত অধিনায়ক আকবর আলীর দায়িত্বশীল ব্যাটিংয়ে ৩ বল হাতে রেখেই ২ উইকেটে জয় পায় বাংলাদেশি যুবারা।আকবর আলী ৩৫ বলে ৪৯ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন।

স্কোরকার্ড:
ভারত অনূর্ধ্ব ঊনিশঃ ২২১/৫ (৩৬ ওভার)
ধ্রুভ জুরেল ৭০ (৬৬), প্রাগনেশ কানপিল্লেয়ার ৫৩ (৬৯),কামরান ইকবাল ৪৪ (৪৯), সামের রিজভী ২১*(১৫)।
সরিফুল ইসলাম ৭-৪৯-২
শামীম হোসেন ৭-৩০-১।

বাংলাদেশ অনূর্ধ্ব ঊনিশ : ২১৯/৮ (৩১.৩ ওভার)
পারভেজ হোসেন ইমন ৫১ (৪৫), আকবর আলী ৪৯* (৩৫), তৌহিদ হৃদয় ৩০ (৩৭), শামীম হোসেন ২২ (১৯),।
সুশান্ত মিশরা ৬-৪৭-৩
রাভি বিশ্নয় ৭-২৫-২।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles