11.5 C
New York
Monday, May 6, 2024

Buy now

ভারতের নতুন কোচ হতে যাচ্ছেন যিনি

কোহলিদের হেড কোচ কে হচ্ছেন সেটি এখন ভারতীয় সমর্থকদের কাছে আলোচনার কেন্দ্রে। নতুন কোচের পদে অনেক হেডিওয়েট প্রার্থী আবেদন করলেও শাস্ত্রীকেই আবার নিয়োগ দিতে যাচ্ছে বিসিসিআ্ই। ভারতীয় বোর্ডের অন্দরমহলের আবহাওয়া এমটাই জানাচ্ছে সেখানকার সংবাদমাধ্যম গুলো।

বিশ্বকাপে সেমি ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে আসর শেষ করেছিল ভারত। বিশ্বকাপ পর্যন্তই তার মেয়াদ থাকলেও পরবর্তীতে নতুন করে দেড় মাসের জন্য চুক্তির মেয়াদ বাড়ায় বিসিসিআই। বর্তমানে শাস্ত্রী দল নিয়ে ক্যারিবিয়ান সফরে গিয়েছেন।

এদিকে ক্যারিবিয়ান সফরে যাওয়ার আগে কোহলি জানিয়ে গিয়েছেন, তাঁর সঙ্গে শাস্ত্রীর বোঝাপড়া ভাল। যদিও বিসিসিআই প্রথম থেকেই চাউর করেছে এবার কোচ নিয়োগে অধিনায়কের বক্তব্যকে প্রধাণ্য দেওয়া হবে না।
তবে বর্তমানে পরিস্থিতিতে কোহলি শাস্ত্রীর হয়েই কথা বলছে। কারণ ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির সদস্য অংশুমান গায়কোয়াড়ও শাস্ত্রীর হয়েই বক্তব্য পেশ করেছেন। এছাড়া সাবেক ভারতীয় ক্রিকেটার সৌরভ গাঙ্গুলীও জানিয়েছে কোচ নিয়োগে কোহলি নিজের বক্তব্য পেশ করার অধিকার আগে।

অন্যদিকে শোনা যাচ্ছে ভারতীয় কোচ হওয়ার পদে প্রায় ২০০০ আবেদন পত্র জমা পড়েছে। এদের মধ্যে টম মুডি, গ্যারি কাস্টেনের মতো হেভিওয়েট প্রার্থী আবেদন করেছেন। প্রথমদিকে মাহেলা জয়বর্ধনের কোচ হওয়ার গুঞ্জন শোনা গেলেও তিনি নাকি আবেদনই করেননি।

তবে যার কোচের পদে আবেদন করেছেন তাদের মধ্যে এখন অবদি শাস্ত্রীকে এগিয়ে রাখা হচ্ছে। কারণ হিসেবে মনে করা হচ্ছে অস্ট্রেলিয়া সফরে গিয়ে ঐতিহাসিক জয় পেয়েছে ভারত। বিশ্বকাপে গ্রুপ পর্বে অবদি আসরে ফেবারিট ছিল কোহলিরাই। তবে ৪৫ মিনিটের কিউই তাণ্ডবে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয় ভারতকে।

ফলে শাস্ত্রীই থেকে যাওয়ার ব্যাপারে এগিয়ে। শাস্ত্রীর সঙ্গে বোলিং কোচ হিসেবে সম্ভবত কাজ চালিয়ে যাবেন ভরত অরুণই। তাঁর কোচিংয়ে ভারতীয় বোলাররা দেশে ও বিদেশের মাটিতে বেশ ভাল পারফরম্যান্স করেছে। ফলে শাস্ত্রীর সঙ্গে অরুণেরও চুক্তি বাড়ানো হচ্ছে বলে জানা গিয়েছে।

শাস্ত্রী ও অরুণের চাকরি আরও দু’বছর বাড়লেও নতুন ব্যাটিং কোচ আসতে চলেছেন। সঞ্জয় বাঙ্গারকে ব্যাটিং কোচ হিসেবে আর দেখা যাবে না বলেই জানাচ্ছে বোর্ডের একটি সূত্র।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles