24 C
New York
Friday, May 3, 2024

Buy now

মেসি ভদ্রবেশী প্রতারক: দুদেক

বর্তমান সময়ের বিশ্বের অন্যতম জনপ্রিয় ও সেরা ফুটবল তারকা লিওনেল মেসি। শুধু মাত্র সেরাই নয়, ব্যক্তি হিসেবেও কোটি মানুষের হৃদয় জয় করেছেন এই ফুটবল জাদুকর।

কিন্তু এই আর্জেন্টাইন সুপারস্টার মেসিকে ভদ্রবেশি প্রতারক, উসকানিপ্রবণ ও রূঢ় বলে অ্যাখ্যা দিলেন ৪৮ বছর বয়সি সাবেক গোলকিপার ও রিয়াল তারকা ইয়েজি দুদেক।

সম্প্রতি নিজের লেখা আত্ম জীবনীতে এমন বিষ্পোরক তথ্যই প্রকাশ করেছেন। শুধু তাই নয় মেসির পাশাপাশি ম্যানসিটির বর্তমান কোচ পেপ গার্দিওয়ালাকে নিয়েও কটূক্তি করেছেন দুদেক। তার সেই বক্তব্য নিয়ে রীতিমতো শোরগোল বেঁধে গেছে ফুটবলবিশ্ব।

পোল্যান্ডের সাবেক এ গোলকিপার আত্মজীবনীতে মেসিকে নিয়ে লিখেছেন, ‘মেসি ছিলেন প্রতারক ও উসকানিপ্রবণ, ঠিক বার্সেলোনা ও পেপ গার্দিওলার মতোই। উসকে দিতে সব সময়ই প্রস্তুত থাকতেন মেসি এবং নিখুঁতভাবে কাজটা করতে সক্ষম হতেন। এটা জোসে মরিনিও ও তার দলকে আঘাত করেছে। আমি দেখেছি, পেপে ও সের্হিও রামোসের প্রতি মেসি কত রূঢ় আচরণ করেছেন। অথচ তিনি দেখতে খুব শান্ত ও ভালো মানুষের মতো। তার কাছ থেকে এসব কথা কল্পনাও করা যায় না।’

প্রসঙ্গত, ইয়েজি দুদেক ২০০৭ থেকে ২০১১ পর্যন্ত রিয়াল মাদ্রিদে ছিলেন। সেই ৪ বছরে চিরপ্রতিদ্বন্দ্বী দল বার্সেলোনার তারকা খেলোয়াড় মেসিকে খুব কাছ থেকে দেখেছেন।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles