11.4 C
New York
Thursday, May 2, 2024

Buy now

৩৭ কোটি রুপি খরচ করে গতিময় ‘ড্রপ-ইন পিচ’ বসাচ্ছে পাকিস্তান!

ভারতীয় উপমহাদেশের ক্রিকেট খেলুড়ে দেশগুলোর দীর্ঘদিনের সমস্যা গতিময় ও বাউন্সি উইকেটে মানিয়ে নেওয়া। বিশেষ করে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডে গিয়ে বাড়তি বাউন্স ও গতির কারণে সমস্যায় পড়ে উপমহাদেশের ব্যাটাররা।

এই সমস্যা থেকে বের হওয়ার জন্য ও নিজেদের ব্যাটারদের বাউন্সি ও দ্রুতগতির উইকেটে অনুশীলনের সুযোগ করে দেওয়ার জন্য ৩৭ কোটি রুপি খরচে ড্রপ-ইন পিচ ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

অতি কার্যকর এক পদক্ষেপ হাতে নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নিজেদের ব্যাটারদের বাউন্সি ও দ্রুতগতির উইকেটে অনুশীলনের সুযোগ করে দেওয়ার জন্য ৩৭ কোটি রুপি খরচে ড্রপ-ইন পিচ ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

পিসিবির দেশব্যাপী ক্রিকেট উন্নয়নের অংশ হিসেবে নেওয়া নানান পদক্ষেপের অন্যতম এই ড্রপ-ইন পিচ ব্যবহার। পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা জানিয়েছেন করাচি ও লাহোরে বসানো হবে দুইটি ড্রপ-ইন পিচ। যার জন্য খরচ হবে ৩৭ কোটি রুপি।

রমিজ রাজা বলেছেন, ‘এসব ড্রপ-ইন পিচ আমাদের ঘরোয়া ক্রিকেট ও আন্তর্জাতিক পর্যায়ে খেলোয়াড়দের অনেক সাহায্য করবে। ঐতিহ্যগতভাবেই আমরা অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বাড়তি বাউন্সে খাবি খাই। যে কারণে প্রতিভা থাকার পরেও অস্ট্রেলিয়ায় আমরা কখনও টেস্ট সিরিজ জিততে পারিনি।’

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles