জীবনের প্রথম ম্যাচেই সৌরভ পেয়েছিলেন সচিনের সান্নিধ্য

sourav ganguly, sachin tendulkar, bdsportsnews
সম্প্রতি প্রকাশিত হয়েছে সৌরভ গাঙ্গুলীর আত্মজীবনী ‘আ সেঞ্চুরি ইজ নট এনাফ’। আত্মজীবনীতে ক্রিকেট নিয়ে অনেক স্মৃতি বিজড়িত ঘটনার সাথে সৌরভ উল্লেখ করেছেন সচিন টেন্ডুলকারের সাথে তার বন্ধুত্বের শুরুর কথা।

১৯৯৬ সালে লর্ডসে সঞ্জয় মঞ্জরেকর অনুশীলন চলাকালীন চোট পেয়ে টেস্ট থেকে ছিটকে পড়েন আর সে সুযোগেই প্রথম একাদশে জায়গা করে নেন সৌরভ গাঙ্গুলী। তারপরের ঘটনা যেন ইতিহাস হয়ে যায়। অভিষেক টেস্টেই শতরান করেন সৌরভ।

আত্মজীবনী ‘আ সেঞ্চুরি ইজ নট এনাফ’-এ সৌরভ লেখেন ওই টেস্টের চা বিরতির সময় সচিন সৌরভের ব্যাটের হ্যান্ডেলে টেপ বেঁধে দিয়েছিলেন।

আত্মজীবনীতে সৌরভ লিখেছেন, ‘‘আমার প্রথম টেস্টে চা পানের বিরতির সময়ে ১০০ রানে অপরাজিত ছিলাম। ছ’ ঘণ্টার ব্যাটিংয়ের পর চা বিরতির সময়ে দ্রুত ড্রেসিংরুমে ফিরে এসেছিলাম। আমার ব্যাটের হ্যান্ডেলটা একটু আলগা হয়ে গিয়েছিল। প্যাড পরে বসেছিলাম আমি। এক কাপ চা দেওয়া হয়েছিল আমাকে। চা বিরতি ছিল মাত্র ১৫ মিনিটের। সেই কারণে দ্রুত হ্যান্ডেলে টেপ বাঁধছিলাম। আমি ব্যাটের টেপ বাঁধছি দেখেই ছুটে আসে সচিন। আমাকে বলে, তুমি বিশ্রাম নাও, চা খাও। তোমাকে তো ব্যাট করতে নামতে হবে। আমি টেপ বেঁধে দিচ্ছি।’’

একেই তো বলে বন্ধুত্ব আর এই ঘটনাতেই পরিষ্কার যে সৌরভ-সচিনের এই জুটিটা কেন এখনো অটুট সেই আগের মতোই।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *