5.1 C
New York
Tuesday, November 29, 2022

Buy now

মেসিময় বার্সার শুভ নববর্ষ

Lionel Messi,Leo Messi,Messi,Argentina,Barcelona,la liga,
নিজের ৪০০ তম ম্যাচে গোল করে নিজেকে স্মরণীয় করে রাখলেন লিওনেল মেসি। বার্সেলোনার জার্সিতে আর্জেন্টিনার অধিনায়কের এটি ৩৬৫ তম গোল। লেভান্তের সাথে বার্সার এই ম্যাচ দিয়ে এই মৌসুমে ১৮ ম্যাচ খেলে অপরাজিত থাকা বার্সেলোনা জিতেছে ১৫ টি ম্যাচ আর ড্র করেছে ৩ টিতে। এই ম্যাচটি ছিল ২০১৮ সালে বার্সেলোনার প্রথম ম্যাচ। নিজে গোল করে ও করিয়ে ম্যাচটি মেসিময় করে ফেলেছেন লিওনেল মেসি।

ম্যাচের ১২ তম মিনিটে জোর্দি আলবাকে বল বাড়িয়ে দ্রুত ডি-বক্সে ঢুকে জোর্দির হেডে ফিরতি বল পেয়ে হাফ-ভলিতে লক্ষ্যভেদ করেন লিও মেসি। ৩৮ তম মিনিটে মাঝ মাঠ থেকে পাওলিনিয়োর উঁচু লম্বা শটে মারা বল ডান দিকে পেয়ে প্রথম ছোঁয়ায় ডি-বক্সে বাড়ান সের্হিও রবের্তো। আর বল বাঁ পায়ে নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের জোরালো শটে এবারের লিগে নিজের একাদশতম গোলটি করেন সুয়ারেস আর এতেই ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা।
luis suarez,suarez,barcelona,la liga,
এবারের লা লিগার লীগ সর্বোচ্চ ১৬ গোল করেছেন মেসি। ৪০০ ম্যাচে ৩৬৫ গোল ১৪৪ এসিস্ট করা লিওনেল মেসি যোগ করা সময়ে ডি-বক্সের মধ্যে এক জনকে কাটিয়ে আরেক জনের বাধা এড়িয়ে ছয় গজ বক্সের মুখে বল বাড়ান ব্রাজিলিয়ান মিডফিল্ডার পাওলিনিয়োর দিকে আর তা পেয়ে অনায়াসে দলের তৃতীয় গোলটি করেন পাওলিনিয়ো।
Paulinho,barcelona,la liga,brazil,
লিওনেল মেসি তার ফুটবলার জীবনে ৬০৯ ম্যাচে গোল করেছেন ৫২৭ টি আর এসিস্ট করেছেন ২০২ বার। ৬০৯ ম্যাচের মধ্যে জিতেছেন ৪৩২ টি হেরেছেন ৬৯ টিতে আর ড্র করেছেন ১০৮ টি ম্যাচে। তাঁর দল চ্যাম্পিয়ন হয়েছে ৩০ বার আর ২০১৪ সালের বিশ্বকাপের গোল্ডেনবল অ্যাওয়ার্ড সহ ১৩ টি এওয়ার্ড জিতেছেন মেসি।
১৮ ম্যাচ খেলে ১৫ জয় নিয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট হলো ৪৮ আর ৯ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে থাকা আথলেতিক মাদ্রিদের ১১ জয়, ৬ ড্র ও ১ হরে সংগ্রহ ৩৯ পয়েন্ট।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,582FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles