সম্প্রতি ইংলিশ প্রিমিয়ার লিগের ২০১৯-২০ মৌসুমের সমাপ্তি ঘটল। ৩০ বছর পর ইউরোপের সবচেয়ে জমজমাট ফুটবল লিগের চ্যাম্পিয়ন হল ইংলিশ ক্লাব লিভারপুর। শিরোপাজয়ের মোহনীয় অনুভূতিতে এখনও ভাসছে অলরেডরা। 

এরইমধ্যে জানা গেছে, শুরু হতে যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুম।ইতোমধ্যে নতুন মৌসুমের সূচিও ঘোষণা করা হয়েছে। আর নতুন সূচিতে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল ও নবাগত লিডস ইউনাইটেডের মধ্য দিয়েছে শুরু হবে ইপিএলের ২০২০-২১ তম আসর। এই মৌসুম দিয়ে দীর্ঘ ১৬ বছর পর প্রিমিয়ার লিগে প্রত্যাবর্তন করতে যাচ্ছে লিডস।

সূচিতে প্রথম সপ্তাহে ম্যানইউ এবং ম্যানসিটির কোনও ম্যাচ রাখা হয়নি। ইউরোপিয়ান প্রতিযোগিতায় অংশগ্রহণ করা এই দুই ক্লাব মৌসুম শেষে অন্তত একমাসের বিশ্রাম চেয়েছিল। এ কারণে ১৯ সেপ্টেম্বর অর্থাৎ দ্বিতীয় সপ্তাহে ওল্ড ট্র্যাফোর্ডে ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে ম্যাচ দিয়ে লিগ অভিযান শুরু করবে রেড ডেভিলরা।

অ্যাস্টন ভিলার ম্যাচও রাখা হয়নি প্রথমদিনের ফিকশ্চারে। প্রথমদিন লিভারপুল-লিডস ছাড়াও আরও ম্যাচ রয়েছে আর্সেনাল-ফুলহ্যাম এবং টটেনহ্যাম-এভারটনের।

দু’দিন পর ১৪ সেপ্টেম্বর চেলসি লড়বে ব্রাইটনের বিপক্ষে। এদিকে প্রথমদিন ফিকশ্চারে ছিল ম্যানচেস্টার সিটি ও অ্যাস্টন ভিলা এবং ম্যানচেস্টার ইউনাইটেড ও বার্নলির ম্যাচও।

১২ সেপ্টেম্বর শুরু হয়ে আগামী বছর ২৩ মে শেষ হবে ২০২০-২১ ইংলিশ প্রিমিয়ার লিগ। করোনাভাইরাসের কারণে আগামী মৌসুমে প্রিমিয়ার লিগে কোনও শীতকালীন বিরতি রাখা হয়নি।

মন্তব্য: