বিপিএলে চিটাগংয়ের বোলিং দাপটের পরও জঙ্কারের ঝড়ো ব্যাটিংয়ে চ্যালেঞ্জিং স্কোর গড়েছে মিরাজের রাজশাহী কিংস। নির্ধারীত ২০ ওভার শেষে ৫ উইকেটে হারিয়ে ১৫৭ রান তুলেছে তারা।

ম্যাচের শুরুতে চিটাগং টসে জিতে রাজশাহীকে ব্যাটিংয়ে পাঠায়। রাজশাহী এদিন শাহরিয়ার নাফিজকে বসিয়ে একাদশে ফিরিয়ে আনেন সৌম্য সরকারকে। তবে সুযোগ পেয়ে আবারো কাজে লাগাতে ব্যর্থ হলেন তিনি। ৬ বল থেকে ৩ রান করে ফ্রাইলিংকের বলে উইকেটে পেছনে ক্যাচ দিয়ে ফেরেন সৌম্য।

দলীয় ৮ রানে ফেরেন মার্শাল আইয়ুব। ৭ বল থেকে মাত্র ১ রান করে খালেদের বলে ফিরতি ক্যাচ দিয়ে প্যাভিলনে ফেরত যান তিনি। তৃতীয় উইকেটে রাজশাহীকে এগিয়ে নেন ইভান ও ডাসকাট। এই জুটিতে ৫৪ রান তোলে তারা।

দলীয় ৬২ রানে ২০ বল থেকে ২৮ রান করে বিদায় নেন ডাসকাট। তার উইকেটটি পান রাহী। চতুর্থ উইকেটে ব্যাট করতে আসা জাকির দলীয় ১০ রানের ব্যবধানে ফেরেন। ৭ বল থেকে ৫ রান করেন তিনি।

পঞ্চম উইকেটে ৩০ বল থেকে ৪৭ রান তোলেন জঙ্কার ও ইভান জুটি। দলীয় ১১৯ রানের সময় ৫৬ বল থেকে ৭৪ রান করে বিদায় নেন ইভান। খালেদের বলে আউট হওয়ার আগে তিনি ৮টি চার ও ২টি ছক্কায় তার ইনিংটি সাজান।

রাজশাহীর হয়ে বাকিটা পথ পাড়ি দেন মিরাজ ও জনকার। ১৯ বল থেকে দলের তৃতীয় ফিফটি এবং শেষ ১৩ বল থেকে তাদের ৩৮ রানের অপরাজিত জুটিতে ৫ উইকেটে ১৫৭ রান তোলে রাজশাহী। এ সময় ২০ বল থেকে ৩টি চার ও ২ ছক্কায় ৩৬ রানে অপরাজিত থাকেন জঙ্কার আর মিরাজ খেলেন ৪ বল থেকে ১০ রানের ইনিংস।

চিটাগংয়ের হয়ে ৩০ রান খরচায় খালেদ নেন ২টি উইকেট। এছাড়া রাহী, সানজামুল ও ফ্রাংলিংক নেন ১টি করে উইকেট।

মন্তব্য: