চলতি আইপিএলের মাঝপথে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দলে যোগ দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইন। কিন্তু মাত্র দুটি ম্যাচের পর কাঁধের সমস্যার জন্য চলতি আইপিএল থেকে ছিটকে গেলেন তিনি। এ দিকে স্টেইনের চোট চিন্তায় ফেলেছে দক্ষিণ আফ্রিকা টিম ম্যানেজমেন্টকে। বিশ্বকাপের স্কোয়াডে আছেন এই প্রোটিয়া পেসার।

আরসিবি-র পক্ষ থেকে জানানো হয়, কাঁধের ব্যথার জন্য স্টেইনকে পর্যাপ্ত বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছে। কাঁধের এই সমস্যার জন্য চলতি আইপিএলে দলের বাকি ম্যাচগুলিতে খেলতে পারবেন না স্টেইন।

নাথান কুইল্টার নাইলের পরিবর্তন হিসেবে আইপিএলের মাঝপথে আরসিবি-তে যোগ দিয়েছিলেন স্টেইন। গত বুধবার কাঁধের ব্যথার জন্য কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে ডাগ আউটে বসে ছিলেন তিনি। চলতি আসেরের মাঝপথে দলে যোগ দিয়ে আরসিবির জার্সিতে মাত্র দুটো ম্যাচ খেলে আসর শেষ করলেন স্টেইন।

কেকেআরের বিরুদ্ধে স্টেইন তুলে নিয়েছিলেন ২ উইকেট। পাশাপাশি চেন্নাইয়ের বিরুদ্ধে আরসিবি-র সেই বিখ্যাত ম্যাচেও মাঠে ছিলেন প্রোটিয়া স্পিডস্টার। ফলে ইনজুরিতে তার ছিটকে যাওয়া আরসিবির জন্য একটা বড় ধাক্কা।

এদিকে স্টেইনের ইনজুরি নিয়ে দক্ষিণ আফ্রিকা দলের ম্যানেজার ডা. মোহাম্মদ মুসাজি বলেছেন, ‘দ্বিতীয় ম্যাচটার সময়ই ডেল স্বচ্ছন্দ্য ছিল না। পরীক্ষা করে আমরা দেখেছি যে ওর কাঁধে চোট রয়েছে। সে জন্যই বিশ্রামের সিদ্ধান্ত। সামনে ক্রিকেট বিশ্বকাপ। তাকে দেশে ফিরিয়ে এনে বিশ্বকাপের জন্য ফিট করাটাই আমাদের অগ্রাধিকার এখন। ফিরে এসে সে একজন বিশেষজ্ঞর দ্বারস্থ হবে ও পুনর্বাসন পরিকল্পনা শুরু করবে।’

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০১৬-তে কাঁধে চোট পেয়েছিলেন। ওই চোটের জন্য দু বছর খেলতে পারেননি তিনি।

মন্তব্য: