১৩ দিন নিখোঁজ থাকার পর গেল রবিবার খোঁজ পাওয়া যায় দুর্ঘটনাগ্রস্ত সালার বিমানের ধ্বংসাবশেষ। সেসময়ই ব্রিটিশ এয়ার অ্যাক্সিডেন্টস ইনভেস্টিগেন ব্রাঞ্চ (এএআইবি)-এর তরফে জানানো হয়ছিল সমুদ্রগর্ভে ২২২ ফুট নিচে রয়েছে সেই বিমানের ধ্বংসাবশেষ। তখনই জানানো হয়, সেই ধ্বংসাবশেষে একটি মৃতদেহ আটকে থাকার ফুটেজ পাওয়া গিয়েছে। কিন্তু সমুদ্রে নিচের পরিবেশ অনুকূলে না থাকায় উদ্ধার করা যায়নি দেহটি। আজ অবশেষে উদ্ধার করা হলো দেহটি। জানা গেল মেৃতদেহটি আর কারো নয় ২৮ বছর বয়সী আর্জেন্টাইন স্টাইকার এমিলিয়ানো সালার।

এক বিবৃতিতে এএআইবি জানিয়েছে, ”আমরা সফলভাবে মৃতদেহটি উদ্ধার করতে পেরেছি। সেটি সালার পরিবারকে জানানো হয়েছে। তবে বিমানের ধ্বংসাবশেষ এখনও উদ্ধার করা সম্ভব হয়নি। খারাপ আবহাওয়ার কারণে উদ্ধারকাজে সমস্যা হয়েছে।”

প্রসঙ্গত, ফরাসি ক্লাব নঁতের হয়ে খেলেছেন সালা। চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব কার্ডিফ সিটিতে তাদের রেকর্ড ১৫ মিলিওনে চুক্তিবদ্ধ হয়েছিলেন সালা। ২১ জানুয়ারি নঁতে থেকে কার্ডিফের উদ্দ্যেশ্যে রওনা হয়েছিলেন সালা। কিন্তু মাঝপথেই এমন করুণ পরিণতি হল তাঁর। প্রায় ৫ হাজার ফুট উচ্চতা দিয়ে ইংলিশ চ্যানেলের গার্নসি দ্বীপ পার করার মুহূর্তে এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে সালাদের সেই বিমান। পরে জানা যায়, ইংলিশ চ্যানেলের গুয়ের্নসে ও ডেভন উপকূলবর্তী এলাকার মাঝে দুর্ঘটনার কবলে পড়ে বিমানটি।

মন্তব্য: