বিপিএল ষষ্ঠ আসরে পঞ্চম হারের স্বাদ নিলো সাকিবের ঢাকা ডায়নামাইটস। চিটাগংয়ের দেওয়া ১৭৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নয় উইকেটে ১৬৩ রানে শেষ হলো ঢাকার ইনিংস । চিটাগং জয় পেল ১১ রানে।

চিটাগংয়ের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারের পঞ্চম বলে নারিনের উইকেট হারায় ঢাকা। এরপর দ্রুত আর দুই উইকেট হারায়। যেখানে রনি তালুকদার ৬ রানে এবং ১১ করে রান আউটে কাটা পরেন মিজানুর। এ সময় দলীয় স্কোর ৩.৩ ভারে ২৩/৩

চতুর্থ উইকেটে সোহান ও সাকিব দলকে টেনে তোলেন। ৩৭ বলে ৫০ রানের জুটিতে খেলায় ফিরে আসে ঢাকা। তবে এরপরই জোড়া উইকেট হারায় তারা। প্রথমে সোহান ২৩ বল থেকে ৩৩ রানে ডোলপোর্টের বলে আউট হন। তার জায়গায় ব্যাট করতে আসা পোলার্ড শুণ্য রানেই রান আউট হন। এ সময় দলীয় স্কোর ৯.৫ ওভারে ৭৩/৫

ষষ্ঠ উইকেটে সাকিবকে সঙ্গে নিয়ে ব্যাট হাতে ঝড় তোলেন রাসেল। তারা দুজনে তোলেন ৬৬ রান। ইনিংসের ১৬ ওভারে এই জুটিতে ভাঙন ধরান শানাকা। তিনি ২৩ বল থেকে ৩৯ রান করা রাসেলকে ফিরিয়ে দেন।

অন্য সেট ব্যাটসম্যান সাকিব ফেরেন ইনিংসের ১৯তম ওভারে। ৪২ বল থেকে ৫৩ রান করে তিনিও শানাকার বলে আউট হয়ে প্যাভিলনে ফেরত যান। শেষ দিকে ঢাকার ম্যাচ জিততে প্রয়োজন ছিল ১৭ রান। তবে রাহির করা এই ওভারটিতে ৬ রানের বেশি তুলতে পারেননি ঢাকা । ৯ উইকেটে ১৬৩ রানে শেষ হয় ঢাকার ইনিংস।

চিটাগংয়ের হয়ে ২৫ রানে ৩টি উইকেট নেন রাহী। শানাকা ৩৪ রানে ২টি, এছাড়া নাইম ও ডেলপোর্ট নেন ১টি করে উইকেট।

মন্তব্য: