গ্রুপ পর্বের শেষ ম্যাচে ঢাকার বিপক্ষে মাত্র ১২৪ রানের লক্ষ্য রাখল মাহমুদউল্লাহর খুলনা টাইটান্স। শুধু ঢাকার নয় এই ম্যাচের হার জিতের উপর ভাগ্য নির্ভর করছে রাজশাহী কিংসেরও।

গ্রুপ পর্বে নিয়ম রক্ষায় ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনা। পুরো আসর জুড়েই খুলনা ব্যাটিংয়ে রান খরায় ভুগেছে। শেষ ম্যাচেও তার বিপরিত চিত্র দেখা যায়নি। ইনিংসের দ্বিতীয় ওভারে মাত্র ২ রানে ঘরে ফেরেন জুনায়েদ। এরপর থেকে নিয়মিত বিরতিতে তারা উইকেট হারাতে থাকে।

ওপেনিংয়ে নেমে ১৪ বল থেকে ১৮ রানের ইনিংস খেলে টেইলর বিদায় নিলে দলীয় ২২ রানে দ্বিতীয় উইকেট হারায় খুলনা। এরপর ১১ রানের ব্যবধানে মালান ফেরেন মাত্র ৭ রান করে।

চতুর্থ উইকেটে শান্তর সঙ্গে দলের প্রয়োজনে এদিনও হাসেনি মাহমুদউল্লাহর ব্যাট। দলীয় ৫৬ রানে ব্যাক্তিগত ১৪ তিনি সাকিবের শিকারে পরিণত হন। এরপর আল আমিন ১২ ও শান্ত দলীয় সর্বোচ্চ ২৪ রানে ফিরলে ১৩.৫ ওভারে খুলনার স্কোর দাঁড়ায় ৬ উইকেট হারিয়ে ৮১।

সপ্তম উইকেটে ৩০ রানের জুটি গড়েন তাইজুল ও উইসি। তবে দলীয় ১১০ রানে তাইজুল রান আউটে কাটা পড়লে সপ্তম উইকেট হারায় খুলনা। শেষ দিকে উইসির ২৭ বল থেকে ৩০ রানের সুবাদে ৯ উইকেট হারিয়ে খুলনা ১২৩ রানের সংগ্রহ পায়।

ঢাকার হয়ে রুবেল ২৭ ও সাকিব ৩২ রান খরচ করে ২টি করে উইকেট নেন। নারিন ও কোয়াইজ অনিক নেন ১টি করে উইকেট।

মন্তব্য: