সদ্য শেষ হওয়া ইংল্যান্ড বিশ্বকাপে দলের হয়ে একমাত্র ক্রিকেটার যিনি দাপট দেখিয়েছেন বোলিং বিভাগে। শত ব্যার্থতার মাঝেও ইংল্যান্ডের বিরুদ্ধে তার শেষ বিশ্বকাপের বোলিং যেন চোখে ভেসে থাকবে সব ক্রিকেটপ্রেমীদের মনে। আর এই মূহুর্তে মালিঙ্গার মত তারকার অবসরের খবর ছাপিয়ে শোরগোল উঠেছে তার দেশান্তরিত হওয়া নিয়ে।

মালিঙ্গার ক্রিকেটপ্রেমীদের মনে তাই তো জন্ম নিয়েছে নানা বিতর্ক। কেননা নিজ দেশ শ্রীলঙ্কা ছেড়ে অস্ট্রেলিয়াতে থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।বর্তমানে অস্ট্রেলিয়াতেই রয়েছেন তিনি। সামনে বাংলাদেশ শ্রীলঙ্কা সিরিজ খেলতে ২২ তারিখে দেশে ফিরবেন তিনি। দেখা করবেন পুরোনো বন্ধু ও কাছের মানুষদের সাথে।

শ্রীলঙ্কার প্রথমসারির ক্রিকেট ওয়েবসাইট আইল্যান্ড মাধ্যমে এমন খবর প্রকাশিত হওয়ার পরেই শোরগোল পড়ে গিয়েছে। সেখানেই লেখা হয়েছে, মালিঙ্গা ইতিমধ্যেই অস্ট্রেলিয়ায় বসবাসের অনুমতি (পিআর) পেয়ে গিয়েছেন।

সেই প্রতিবেদনে তার অবসর প্রসঙ্গেও জানানো হয়েছে। বলা হয়েছে, সেই সিরিজেরই প্রথম ম্যাচের পরে বাইশ গজকে বিদায় জানাবেন তিনি। শ্রীলঙ্কা বোর্ডের এক কর্তা জানিয়েছেন, “অস্ট্রেলিয়ায় সম্ভবত কোনও কোচিংয়ের ভূমিকায় দেখা যেতে পারে তাঁকে।”

মন্তব্য: