মঙ্গলবারই চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে পিএসজি ও ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। তবে এ ম্যাচে মাঠে নামার আগেই মনোবলের দিকে থেকে কিছুটা পিছিয়ে গেছে পিএসজি। কারণ চোটের কারণে দুই প্রধান স্ট্রাইকার নেইমার ও কাভানিকে পাচ্ছে না তারা।

শনিবার বোর্দোর বিপক্ষে ১-০ গোলের জয়ের ম্যাচে পায়ে আঘাত পান দলের উরুগুইয়ান তারকা কাভানি। এর পরপরই পায়ে অস্বস্তি বোধ করায় তিনি নিজেই বদলি খেলোয়াড় নামানোর অনুরোধ করেন দলীয় ম্যানেজমেন্টকে। ফলে কিলিয়ান এমবাপেকে নামানো হয় কাভানির বদলি হিসেবে। এই ম্যাচেই ইনজুরিতে পড়েন রক্ষণভাগের তারকা মুনিয়ে।

কাভানির আগে পিএসজির আক্রমণ ভাগের আরেক নেতা নেইমার পায়ের গোড়ালিতে চোট পেয়ে ছিটকে ফেলেছে দুই মাসের জন্য। এছাড়া চোটের কারণে দলের বাইরে রয়েছেন মার্কো ভেরাত্তি। নতুন করে কাভানির চোট তাই বড় দুচিন্তার বিষয় হয়ে দাাঁড়িয়েছে থমাস টাচেলের জন্য।

পিএসজির তিন সেরা স্টাইকারের মধ্যে ম্যানইউয়ের বিপক্ষে শুধুমাত্র এমবাপেকে পাচ্ছে তারা। তাই অন্য কোন দুই স্ট্রাইকার নিয়ে থমাস দল সাজাবেন সেই চিন্তায় এক রকম অথই সাগরে পড়ার মতো অবস্থা।

ধারণা করা হচ্ছে মঙ্গলবারের ম্যাচে নেইমার-কাভানির পরিবর্তে টাচেল হয়তো আক্রমণভাগে নামিয়ে দেবেন আর্জেন্টাইন তারকা অ্যাঙ্গেল ডি মারিয়া ও জার্মান তারকা ডক্সলারকে। রক্ষণে বেলজিয়ান তারকা মুনিয়েরের জায়গা হয়তো নেবেন ব্রাজিলিয়ান দানি আলভেস। এই জোড়াতালির পরও টাচেলের মাথায় ঘুরে ফিরবে শঙ্কা মিশ্রিত প্রশ্ন, মাঝমাঠে ভেরাত্তির জায়গায় কাকে খেলাবেন তিনি?

মন্তব্য: