আইপিএল কোয়ালিফায়ারের দ্বিতীয় ম্যাচে বুধবার হায়দরাবাদের বিপক্ষে রোমাঞ্চকর জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালস। প্রথম ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৬২ রান তোলে হায়দরাবাদ। মার্টিন গাপটিল ৩৬ ও মণীশ পান্ডে ৩০ রান করেন। জবাবে ১৯.৫ ওভারে ৮ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় দিল্লি।

এ দিন প্রথমে ব্যাট করে সানরাইজার্স হায়দরাবাদের ব্যাটসম্যানরা বড় কিছু করতে পারেননি। হায়দরাবাদের হয়ে ১৯ বলে ৩৬ রান করেছেন মার্টিন গুপটিল, ৩৬ বলে ৩০ রান করেছেন মণীশ পাণ্ডে, ২৭ বলে ২৮ রান করেছেন কেন উইলিয়ামসন।

শেষদিকে কিছুটা ঝড়ো ব্যাটিং করেন বিজয় শঙ্কর ২৫, মোহম্মদ নবি ২০, দীপক হুদা ৪ ও রশিদ খান রানের খাতাই খুলতে পারেননি। ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৬২ রানে থামে হায়দরাবাদ।

দিল্লির হয়ে তিনটি উইকেট নেন কেমো পল। দুই উইকেট ইশান্ত শর্মার। একটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও অমিত মিশ্রা।

জবাব দিতে নেমে দিল্লির হয়ে সূচনা এনে দেন পৃথ্বী শ। তিনি ৫৬ রানের একটি ইনিংস খেললেও তার পৃথ্বীর লড়াইয়ে কেউই সঙ্গ দিতে পারেনি। কলিন মুনরো ১৪, অক্ষর প্যাটেল কোনও রান না করেই আউট হয়ে যান।

একটা সময় ২৪ বলে ৪২ রানের লক্ষ্য এসে দাঁড়ায় দিল্লির সামনে। সেখান থেকে ম্যাচ ঘোরানো ইনিংস খেলেন।২১ বলে ঝড়ো ৪৯ রান তুলে দলকে জয়ের রাস্তায় পৌঁছে দেন ঋষভ পন্থ। পাঁচটি ছক্কা হাঁকান তিনি।

৯ রান করে আউট হন শেরফানে রাদারফোর্ড। তিন বলে দু’রান বাকি থাকতে রান আউট হয়ে যান অমিত মিশ্রা। দুই বলে দুই রান থেকে বাউন্ডারি হাঁকিয়ে এক বল বাকি থাকতেই জয় তুলে নেন কেমো পল।

মন্তব্য: