ব্যাট হাতে একের পর এক তান্ডব দেখানো আন্দ্রে রাসেল যেন থামতেই চাচ্ছেননা। আর প্রতি ম্যাচে তার তান্ডবেই যেন জয়ের সুবাতাস পাচ্ছে কলকাতা। এবারের আইপিএলে আর আগেও একবার মুখোমুখি হয়েছিল দিল্লি ও কলকাতা। কিন্তু সুপার ওভারের সেই হার সত্যিই মেনে নিতে পারেননি আন্দ্রে রাসেল। আর তাই বুঝি ধারাবাহিক ভাবে দানবীয় ব্যাটিং করতে থাকা রাসেলের ব্যাট এবার যেন জ্বলে উঠলো প্রতিশোধের আগুনে।

প্রতিশোধটা এবার বেশ ভালোভাবেই নিলেন রাসেল। আজ মাঠে নেমেই দিল্লির বোলারদের তুলোধুনো করতে লেগে যান তিনি। মাত্র ২১ বল খেলে ২১৪.২৮ স্ট্রাইকরেটে ৪৫ রান করে দলকে বড় রানের দিকে নিয়ে যান এই ক্যারিবিয়ান আলরাউন্ডার। ক্রিস মরিসের বলে রাবাদার হাতে ক্যাচ দিয়ে আউট হওয়ার আগে দিল্লির বোলারদের উপর তান্ডব চালান তিনি। চার ছক্কা ও তিন চারের তান্ডব চালিয়ে আউট হন রাসেল।

শুক্রবার ইডেন গার্ডেনে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রান করতে সক্ষম হয় কলকাতা নাইট রাইডার্স। ব্যাটিং করতে নেমে শুরুতেই ইংল্যান্ডের ক্রিকেটার জো ডেনলি শূন্য রানে আউট হয়ে গেলে নিজেদের মাঠেই সংশয়ে পড়ে যায় কলকাতা। কিন্তু শুভমান গিলের ৩৯ বলে ৭ বাউন্ডারি আর ২ ছক্কায় করা ৬৫ রান কলকাতাকে ভালোভাবেই ম্যাচে ফিরিয়ে আনে।

অন্যদের মাঝে উথাপ্পা ৩০ বলে ২৮, রানা ১২ বলে ১১ ও চাওলা ৬ বলে ১৪ রান করেছে। রাসেল-শুভমান গিল তান্ডবেই কলকাতা দিল্লিকে ১৭৯ রানের টার্গেট ছুড়ে দিতে সক্ষম হয়।

মন্তব্য: