luis suarez,la liga, barcelona

লুইস সুয়ারেজ।ছবি : এএফপি

গতকাল রাতে নিজেদের ঘরের মাঠ নু ক্যাম্পে কোপা ডেল রে সেমিফাইনালের প্রথম লেগে ভ্যালেন্সিয়াকে ১-০ গোলে হারিয়েছে টুর্নামেন্টের রেকর্ড ২৯ বারের চ্যাম্পিয়ন বার্সেলোনা। বার্সার পক্ষে জয়সূচক একমাত্র গোলটি করেন লুইস সুয়ারেজ। এই জয়ের ফলে ফাইনালের পথে এক পা দিয়ে রাখলো গতবারের চ্যাম্পিয়নরা।

ভ্যালেন্সিয়ার বিপক্ষে ঘরের মাঠে প্রথমার্ধের খেলায় বার্সেলোনার পারফরম্যান্স ছিল বেশ হতাশাজনক। বেশিরভাগ সময় বল নিজেদের পায়ে রাখলেও কোনো গোলের দেখা পায়নি তারা।দ্বিতীয়ার্ধের শুরুতে মেসির শট পাশের জালে লাগলে গোলবঞ্চিতই থাকতে হয় বার্সাকে। এরপর ৬৭ মিনিটে মেসির ক্রস থেকে হেডে ম্যাচের একমাত্র গোলটি করেন লুইস সুয়ারেজ। এর ফলে সর্বশেষ ১০ ম্যাচে ১৩ গোল করা সুয়ারেজের এই মৌসুমে মোট গোল সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ টিতে। এইবছর লা লিগার যেকোন খেলোয়াড়ের চেয়ে তার গোল সংখ্যাও বেশি(৯ টি)।

বৃহস্পতিবার ভ্যালেন্সিয়ার মাঠে সেমিফাইনালের ফিরতি লেগ। ফিরতি লেগে নিজেদের মাঠে খেলা থাকলেও খুব একটা স্বস্তিতে থাকবে না প্রথম লেগে ১-০ তে পিছিয়ে থাকা ভ্যালেন্সিয়া। কারণ এই মুহূর্তে দারুন ছন্দে থাকা লুইস সুয়ারেজের প্রিয় প্রতিপক্ষ যে তাঁরাই।ভ্যালেন্সিয়ার বিপক্ষে সব প্রতিযোগিতা মিলিয়ে ৯ ম্যাচে ৯ গোল করেছেন এই উরুগুইয়ান স্ট্রাইকার।

মন্তব্য: