বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণা করেছে। রবিবার (১ আগস্ট) রাতে বিসিবি ১৭ সদস্যের এই স্কোয়াড ঘোষণা করে।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষে দেশে ফেরা সব ক্রিকেটারই স্কোয়াডে আছেন। আগামী ৩ আগস্ট থেকে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী অস্ট্রেলিয়ার মধ্যে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। সিরিজের সবকটি ম্যাচ ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট অনুষ্ঠিত হতে যাওয়া প্রতিটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায়।

জিম্বাবুয়ে সিরিজে চোটের কবলে পড়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলা হচ্ছে না ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের। অজিদের শর্ত মেনে সঠিক সময়ে জৈব সুরক্ষা বলয়ে যোগ দিতে না পারায় খেলা হচ্ছেনা মুশফিকুর রহিমেরও। এছাড়া জিম্বাবুয়ে সিরিজ চলাকালে লিটন কুমার দাস শ্বশুরের অসুস্থতায় এবং আমিনুল ইসলাম বিপ্লব বাবার মৃত্যুর কারণে বলয় ছেড়ে আসায় এই সিরিজে খেলতে পারছেন না।

একনজরে দেখে নিন অস্ট্রেলিয়া সিরিজে বাংলাদেশের স্কোয়াডঃ

মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, নাঈম শেখ, সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন ধ্রুব, শামীম হোসেন পাটোয়ারি, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত ও রুবেল হোসেন।