বিপিএল ষষ্ঠ আসরের প্রথম ফাইনালিষ্ট হয়ে জায়গা করে নিলো কুমিল্লা ভিক্টারিয়ান্স। রংপুরের দেওয়া ১৬৬ রান তাড়া করতে নেমে ৮ উইকেটের বড় জয় পেল তারা। আর ফাইনালে উঠতে দ্বিতীয় কোয়ালিফায়ারে মঙ্গলবার লড়াইয়ে নামবে রংপুর ও ঢাকা।

রংপুরের দেওয়া রান তাড়া করতে কুমিল্লার উদ্ধোধনী জুটিতে ব্যাট করতে আসেন তামিম ইকবাল ও ইভান্স লুইস। তবে ৩৫ রানের মাথায় এই জুটির তামিমকে ১৭ রানে ফিরিয়ে দিয়ে রংপুরের হয়ে শুভ সূচনা করেন মাশরাফি। তবে এরপরই দ্বিতীয় উইকেটে রংপুরের বোলারদের উপর চড়াও হন লুইস ও বিজয়।

দ্বিতীয় উইকেটে তারা গড়েন গুরুত্বপূর্ণ ৯০ রানের জুটি। যা কুমিল্লার জয়ের পথ সহজ করে দেয়। এই জুটিতে ১৩ ওভারেই তিন অঙ্কের ঘরে পৌঁছায় কুমিল্লা। এরপরেই ওভারেই ৪২ বল থেকে নিজের অর্ধশতক পূরণ করেন লুইস।

১৬তম ওভারে শরিফুলের করা প্রথম বলে বিজয় বোল্ড হলে দ্বিতীয় উইকেট হারায় কুমিল্লা। তিনি ফিরে যাওয়ার আগে ২টি চার ও ২টি ছক্কায় ৩২ বল থেকে ৩৯ রানের ইনিংস খেলেন।

বিজয় ফিরে গেলেও ম্যাচের লাগাম নিজেদের হাতেই রাখে কুমিল্লা। তৃতীয় উইকেটে শামসুর রহমান ও লুইস কুমিল্লার জয়ের বাকিটা পথ পাড়ি দেন। এই জুটিতে ১৫ বল থেকে ৩৪ রানের অপরাজিত ইনিংস খেলেন শামসুর। তার ইনিংসটিতে ৪টি চার ও ২টি ছক্কার মার ছিল। আর অপরপ্রান্তে লুইস ৫৩ বল থেকে ৭১ রানের ইনিংস খেলেন। লুইসের ইনিংসটি ৫টি চার ও ৩টি ছক্কায় সাজানো ছিল। এতে ১৮.৫ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় কুমিল্লা।

রংপুরের হয়ে বল হাতে সবচেয়ে খরুচে ছিলেন মাশরাফি। তিনি ৪ ওভারে ৪৩ রান খরচায় নেন ১টি উইকেট। আর শফিউল ৩ ওভারে ২১ রানে নেন ১ উইকেট।

মন্তব্য: