ইংল্যান্ড যাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। তবে বিশ্বকাপ খেলতে নয়, তিনি যাচ্ছেন ইংল্যান্ডের ‘কেন্ট প্রিমিয়ার লিগ’ নামের ক্রিকেট টুর্নামেন্ট খেলতে। ‘কেন্ট প্রিমিয়ার লিগ’ এই আসরে আশরাফুল খেলবেন ব্ল্যাকহিথ ক্রিকেট ক্লাবের হয়ে।

ব্ল্যাকহিথ ক্রিকেট ক্লাবের হয়ে তিনি ‘কেন্ট প্রিমিয়ার লিগ’ এর টুর্নামেন্ট খেলবেন প্রায় সাড়ে চার মাস ধরে। অর্থাৎ এই পুরো মৌসুমটাই তিনি ইংল্যান্ডে কাটাতে যাচ্ছেন। টাইগার দলের এই সাবেক অধিনায়কের ৬১ টেস্ট, ১৭৭ ওয়ানডে এবং ২৩ টি-টুয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে।

ঐতিহ্যবাহী এই লিগটি দীর্ঘ সাড়ে চার মাসব্যাপী সময় মাঠে থাকে। দীর্ঘ এই টুর্নামেন্টে খেলতে যাওয়ার বিষয়টি আশরাফুল নিজেই জানিয়েছেন সংবাদমাধ্যমে। টুর্নামেন্টটি গতকাল ৪ মে থেকে শুরু হয়ে গিয়েছে।

‘এই বছর আমি কেন্ট প্রিমিয়ার লিগ খেলছি ব্ল্যাকহিথ ক্রিকেট ক্লাবের হয়ে। সেখানে সাড়ে চার মাসের মৌসুম। ওদের মৌসুম শুরু হবে কিছুদিনের মধ্যে। পুরো মৌসুমেই খেলব,’ মিরপুরে সাংবাদিকের সাথে আলাপকালে আশরাফুল বলেছেন

ইংল্যান্ডে খেলা তার জন্য স্বস্তির হবে- এমন প্রত্যাশা ব্যক্ত করে আশরাফুল বলেন, ‘ইংল্যান্ডে জুন-জুলাইতে ব্যাটিং করে অনেক মজা লাগে। ওয়েদারও খুব গরম থাকে। আমাদের মতই গরম থাকে। খেলাটা উপভোগ করা যায়।’ইংল্যান্ডের স্থানীয় পর্যায়ের এসব টুর্নামেন্টে আশরাফুল আগেও খেলেছেন। এবার তিনি কতটা সুনাম কুড়োতে পারেন, সেটাই দেখার বিষয়।

যদিও সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডানের হয়ে খুব একটা ভালো যায়নি আশরাফুলের আসর। কয়েকটি বড় ইনিংস থাকলেও দলের হয়ে মাঠে নামা বেশিরভাগ ম্যাচেই নিষ্প্রভ ছিল তার ব্যাট। স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে লম্বা সময়ের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর এখনও জাতীয় দলে ফেরা হয়নি আশরাফুলের।

মন্তব্য: